ব্যুরো: মাতৃভূমি লোকালে তিনটি করে কামরা জেনারেল করে দেওয়ার যে সিদ্ধান্ত রেল নিয়েছিল, বিক্ষোভের মুখে তা থেকে আপাতত সরে এল কর্তৃপক্ষ। ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে। ফোনে ২৪ ঘণ্টাকে একথা জানিয়েছেন পূর্ব রেলের CPRO রবি মহাপাত্র।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভের জেরেই অবরোধ-প্রতিবাদে নামতে বাধ্য হয়েছেন মহিলারা। মাতৃভূমি লোকালে জেনারেল কামরা কখনই মেনে নেবেন না তাঁরা। ফোনে আমাদের একথা বলেন বিক্ষুব্ধ এক মহিলা যাত্রী।      


লেডিজ স্পেশালের তিনটি কামরায় পুরুষদের প্রবেশাধিকারের সিদ্ধান্ত রেলের। আর তারই জেরে আজ রণক্ষেত্রের চেহারা নিল খড়দা স্টেশন। চলল  বেপোরোয়া ইটবৃষ্টি। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করল পুলিস, চলল কাঁদানে গ্যাস। আহত এক পুলিস কর্মী সহ মোট পাঁচজন। ঘটনার শুরু আজ সকাল সাড়ে আটটায়। রেলের সিদ্ধান্তের প্রতিবাদে খড়দায় অবরোধ করেন মহিলারা। ঘণ্টা দুয়েক পর অবরোধ উঠে যায়। কিন্তু, এবার অবরোধে বসেন পুরুষরা। মহিলা যাত্রীদের সঙ্গে বচসা বেধে যায় পুরুষযাত্রীদের।বচসা একসময় সংঘর্ষের চেহারা নেয়। ঘটনাস্থলে পৌছয় পুলিস। পরিস্থিতি নিয়ন্ত্রণে শুরু হয় লাঠিচার্জ, ছোঁড়া হয় ১২ রাউন্ড কাঁদানে গ্যাসও। পুলিসের ওপর পাল্টা ইটবৃষ্টি শুরু করে উত্তেজিত জনতা। ইটের ঘায়ে আহত হন এক পুলিস কর্মী ও চার যাত্রী। দফায় দফায় অবরোধের জেরে দীর্ঘক্ষণ বিপর্যস্ত হয়ে পড়ে শিয়ালদহ মেন লাইনের ট্রেন চলাচল। শেষপর্যন্ত বিশাল পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।বেলা বারোটার কিছু পরে অবরোধ ওঠে।