ওয়েব ডেস্ক: দেবীপক্ষে আজ পূর্ণিমা। ঘরে ঘরে লক্ষ্মীপুজো। আর ঘরের লক্ষ্মীরা? আমাদের মুক্তচিন্তার সমাজে তাঁদের অবস্থাটা ঠিক কী? তিনটি ঘটনার কথা বলব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রথম ঘটনাটি পার্ক সার্কাসের। বিবাহ বহির্ভুত সম্পর্ক। প্রতিবাদ করায় স্ত্রীকে পুড়িয়ে মারল স্বামী। নিহত নাজিয়া ফাইজির মায়ের এমনই দাবি। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস।


দ্বিতীয় ঘটনা কসবার। সফটওয়্যার ইঞ্জিনিয়ার স্বামী শৌখিন মানুষ। শখ পূরণে টাকা চাই। যোগান দেবে কে? কেন শ্বশুরবাড়ি। সেই উদ্দেশ্যেই স্ত্রীকে নিয়মিত নির্যাতন। শেষ পর্যন্ত একটি SUV গাড়ি চেয়ে বসল স্বামী। শ্বশুর দিতে না পারায় শুরু হল স্ত্রীকে ব্ল্যাকমেল। নিজের স্ত্রীর সঙ্গে নিজেরই ঘনিষ্ঠ দৃশ্যের ফুটেজ স্যোশাল মিডিয়ায় তুলে দেওয়ার হুমকি। স্বামীর বিরুদ্ধে বিকৃত যৌনতাড়নার অভিযোগও তুলেছেন স্ত্রী।


আরও পড়ুন- মিতা মণ্ডলের ময়নাতদন্তে রহস্যমৃত্যুর ইঙ্গিত, উঠছে একাধিক প্রশ্ন


উলুবেড়িয়ার ঘটনাটি ইতিমধ্যেই তোলপাড় ফেলে দিয়েছেন রাজ্যজুড়ে। নবমীর ভোরে রক্তাক্ত স্ত্রীকে ফুলেশ্বরের বেসরকারি হাসপাতালে নিয়ে যান স্বামী। স্বামীর দাবি, স্ত্রী আত্মঘাতী হয়েছে। ময়নাতদন্তে ইঙ্গিত দিচ্ছে পিটিয়ে মারা হয়েছে ওই তরুণীকে। স্বামী ও শ্বশুরকে গ্রেফতার করেছে উলুবেড়িয়া থানা। লক্ষ টাকা পণ না দেওয়াতেই যাদবপুরের মেধাবি ছাত্রীকে নির্মমভাবে হত্যা। অভিযোগ পরিবারের।


আরও পড়ুন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেধাবী প্রাক্তনীর রহস্যজনক মৃত্যুতে গ্রেফতার স্বামী ও শ্বশুর