ওয়েব ডেস্ক: মিষ্টি নিয়ে তরজা গড়াল মাঠে। কোন দোকানের মিষ্টি সেরা-এনিয়ে রকে-আড্ডায় তর্ক ছিলই। তা যে এই পর্যায়ে পৌছবে, তা বোধহয় ভাবতেও পারেননি আলিপুরদুয়ার বাসী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রসগোল্লার উত্পত্তি কোথায় তা নিয়ে তর্ক চলছেই। তত্ব-যুক্তি-তথ্য। ওড়িশা-বাংলার  মধ্যে লড়াই। অভ্যস্ত আমরা। এ লড়াই দীর্ঘদিনের। কিন্তু এবার তা নেমে এল এক্কেবারে ময়দানে।


কোন দোকানের মিস্টি সেরা? এই প্রশ্নের উত্তর নিয়ে আলিপুরদুয়ারের দুই ঐতিহ্যবাহী মিস্টির দোকানে ক্রেতাদের মধ্যে তরজা। কীভাবে হবে মিস্টির শ্রেষ্ঠত্ব বিচার?


আরও পড়ুন- নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, প্রতিবেশী যুবক গ্রেফতার


মাথায় এল অদ্ভূত আইডিয়া। দুপক্ষের মধ্যে ক্রিকেট ম্যাচই ঠিক করে দেবে কে শ্রেষ্ঠ। পুরস্কারও বেশ অন্যরকম। বিজয়ী দলের জন্য একশোটি রসগোল্লা। পরাজিত দল পাবে পচিশটি। আর ম্যান অফ দ্য ম্যাচের জন্য পচাত্তরটি রসগোল্লা। শুধু তাই নয়, রসগ্গোলার সঙ্গে বিজয়ী দলের ঝুলিতে থাকল সন্দেশ আর ছানার পায়েসও।


আরও পড়ুন- গুলি চালিয়ে দুই সোনা ব্যবসায়ীর সর্বস্ব লুঠ করল দুষ্কৃতীরা


আইএসএল নিয়ে হইচইয়ের মাঝে অন্যরকম এই  ক্রিকেট ম্যাচ নিয়েও আলিপুরদুয়ারের মানুষের উত্সাহ কম নয়। শহরজুড়ে ব্যানার-পোস্টার, উত্তেজনার পারদ সোস্যাল নেটওয়ার্কিং সাইটেও। তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর কিন্তু মধুরেন সামাপয়েত, মানে মিস্টিমুখেই শেষ সবকিছু।