মেয়র এখন মন্ত্রীও! শুনে চোখে জল শোভনের

মেয়র এবার মন্ত্রী। দীর্ঘদিন ধরেই গুডবুকে থাকা কলকাতা পৌরনিগমের মেয়র শোভন চট্টোপাধ্যায় এবারের মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় নতুন মুখ হতে চলেছেন। আজই রাজ্যপালের সঙ্গে দেখা করার পর মন্ত্রীদের নাম ঘোষণা করেন তৃণমূল কংগ্রেস নেত্রী। সেখানেই নাম রয়েছে শোভন চট্টোপাধ্যায়ের। তালিকায় তাঁর নাম রয়েছে শুনেই আবেগে ভাসলেন শোভন। এক সময় চোখে জলও এসে যায় তাঁর। ঘনিষ্ঠমহলে বলেন, "দিদিই আমাকে ছোট থেকে বড় করেছে।"

Updated By: May 26, 2016, 08:11 PM IST
মেয়র এখন মন্ত্রীও! শুনে চোখে জল শোভনের

ওয়েব ডেক্স : মেয়র এবার মন্ত্রী। দীর্ঘদিন ধরেই গুডবুকে থাকা কলকাতা পৌরনিগমের মেয়র শোভন চট্টোপাধ্যায় এবারের মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় নতুন মুখ হতে চলেছেন। আজই রাজ্যপালের সঙ্গে দেখা করার পর মন্ত্রীদের নাম ঘোষণা করেন তৃণমূল কংগ্রেস নেত্রী। সেখানেই নাম রয়েছে শোভন চট্টোপাধ্যায়ের। তালিকায় তাঁর নাম রয়েছে শুনেই আবেগে ভাসলেন শোভন। এক সময় চোখে জলও এসে যায় তাঁর। ঘনিষ্ঠমহলে বলেন, "দিদিই আমাকে ছোট থেকে বড় করেছে।"

কিন্তু, প্রশ্ন মমতা ২ মন্ত্রিসভায় কেন শোভন চট্টোপাধ্যায়ের নাম?

সূত্রের খবর, দিদির ঘনিষ্ঠ মহল বলতে যা বোঝায় সেই মহলের একেবারে শুরুর দিকে নাম তাঁরই। কানন বলতে দিদিও একগাল হেসে ফেলেন। কিছুকাল ধরেই তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের গুডবুকে ছিলেন। তার উপর এবারের নির্বাচনে দক্ষিণ ২৪ পরগনায় অপ্রত্যাশিত ফল করেছে তৃণমূল কংগ্রেস। তার অন্যতম কাণ্ডারী এই শোভন চট্টোপাধ্যায় বলেই তৃণমূল কংগ্রেস সূত্রে খবর।

একদিকে, জেলায় দলের অন্দরে গোষ্ঠীদ্বন্দ্বে উপর রাশ টানা, অন্যদিকে জোটের হাওয়ার মাঝে দলকে মজবুত ভিতের উপর দাঁড় করানো। এই দুই ফ্যাক্টরই তাঁর পক্ষে গিয়েছে বলে মনে করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় অবশ্য অনেকেই প্রশ্ন তুলছেন মেয়রের পাশাপাশি মন্ত্রিত্ব দিয়ে কীভাবে চাপ সামলাবেন শোভন। উত্তর অবশ্য ভবিষ্যত্‍ই দেবে।

তবে কারণ যাই হোক, 'দিদি'-র মন্ত্রিসভায় নতুন মুখ হিসেবে স্থান পেয়ে খুশি শোভন। সেকথা জানিয়েছেন ঘনিষ্ঠমহলেও। 

.