ষষ্ঠ বর্ষপূর্তিতে রাজ্য সরকারের উন্নয়নের খতিয়ান পেশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ষষ্ঠ বর্ষপূর্তিতে রাজ্য সরকারের উন্নয়নের খতিয়ান পেশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কন্যাশ্রী-যুবশ্রী থেকে শুরু করে সবুজ সাথী-খাদ্য সাথী। সরকারের বিভিন্ন প্রকল্পের আওতায় উপকৃত বহু মানুষ। মুখ্যমন্ত্রীর বক্তব্যে উঠে এসেছে সেই সাফল্যের কথাও। উন্নয়নের খতিয়ান নিয়ে একটি বই প্রকাশ করেছে রাজ্য সরকার।

Updated By: May 27, 2017, 10:13 PM IST
ষষ্ঠ বর্ষপূর্তিতে রাজ্য সরকারের উন্নয়নের খতিয়ান পেশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
ছবি সৌজন্য : ফেসবুক

ওয়েব ডেস্ক : ষষ্ঠ বর্ষপূর্তিতে রাজ্য সরকারের উন্নয়নের খতিয়ান পেশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কন্যাশ্রী-যুবশ্রী থেকে শুরু করে সবুজ সাথী-খাদ্য সাথী। সরকারের বিভিন্ন প্রকল্পের আওতায় উপকৃত বহু মানুষ। মুখ্যমন্ত্রীর বক্তব্যে উঠে এসেছে সেই সাফল্যের কথাও। উন্নয়নের খতিয়ান নিয়ে একটি বই প্রকাশ করেছে রাজ্য সরকার।

রক্ত না নিয়ে রক্তদান করুন। বিরোধীদের আন্দোলনকে এভাষাতেই কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার রাজ্য সরকারের ষষ্ঠ বর্ষপূর্তির অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, গরমে ঘাটতি রয়েছে রক্তের। ঘটাতি মেটাতে রাজ্যজুড়ে রক্তদানের উদ্যোগ চলছে। সামিল হয়েছেন পুলিসকর্মীরাও। একইসঙ্গে গ্রামে ৫৩ হাজার অ্যাম্বুল্যান্স পাঠানোর কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকারের ছ-বছরের উন্নয়নের খতিয়ান নিয়ে একটি বইপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। কন্যাশ্রী, যুবশ্রী থেকে শুরু করে খাদ্যসাথী, শিক্ষাশ্রী। সরকারের সাফল্যের দিক তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য, দেশ সকলের। কুত্সা না করে উন্নয়নে জোর দেওয়া উচিত । মুখ্যমন্ত্রীর বক্তব্যে উঠে আসে একথাও।

এই অনুষ্ঠানে যান্ত্রিক গোলযোগের কারণে বিরক্ত মুখ্যমন্ত্রী। সরকারি কাজে আরও সতর্কতা জরুরি বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

.