বিসর্জনের আগে সেরা ঠাকুরগুলি দেখার বিশেষ ব্যবস্থা রাজ্য সরকারের

এখনও শহরের সব সেরা প্রতিমা দেখা হয়ে ওঠেনি বলে মন খারাপ? দুঃখ করবেন না। এবার বিসর্জনের আগে সেরা ঠাকুরগুলি দেখার বিশেষ ব্যবস্থা করেছে রাজ্য সরকার। চোদ্দ তারিখ রেড রোডে আয়োজন করা হয়েছে শোভাযাত্রার।  বিসর্জনের আগে সেখান থেকেই দেখে নেওয়া যাবে সেরা ঠাকুরগুলি।

Updated By: Oct 11, 2016, 08:39 PM IST
বিসর্জনের আগে সেরা ঠাকুরগুলি দেখার বিশেষ ব্যবস্থা রাজ্য সরকারের

ওয়েব ডেস্ক: এখনও শহরের সব সেরা প্রতিমা দেখা হয়ে ওঠেনি বলে মন খারাপ? দুঃখ করবেন না। এবার বিসর্জনের আগে সেরা ঠাকুরগুলি দেখার বিশেষ ব্যবস্থা করেছে রাজ্য সরকার। চোদ্দ তারিখ রেড রোডে আয়োজন করা হয়েছে শোভাযাত্রার।  বিসর্জনের আগে সেখান থেকেই দেখে নেওয়া যাবে সেরা ঠাকুরগুলি।

লম্বা লাইন, তার সঙ্গে মাঝে মধ্যেই বৃষ্টি। ফলে ইচ্ছে থাকলেও সব ঠাকুর দেখা যায়নি। তবে তাতে মন খারাপের কিছু নেই। কারণ শুক্রবার বিকেলে রেড রোড থেকে শোভাযাত্রা করে বিসর্জনের পথে যাবে সেরা ঠাকুরগুলি।

আরও পড়ুন আতঙ্কের নাম যখন ঘুড়ি

শহরের বাছাই করা একঝাঁক পুজোকে বিশ্ব বাংলা শারদ সম্মান দিয়েছে রাজ্য। সেরার সেরা, সেরা মণ্ডপ, সেরা প্রতিমা, সেরা আলোকসজ্জা, সেরা ভাবনা, সেরা আবিষ্কার, সেরা শিল্পী, সেরা থিম সং, সেরা পরিবেশ বান্ধব, সেরা ব্র্যান্ডিং, সেরা ঢাকেশ্রী বিভাগে বিশ্ব বাংলা শারদ সম্মান দেওয়া হয়েছে।

পুরস্কার পাওয়া পুজোগুলির প্রতিমাই থাকবে রেড রোডের শোভাযাত্রায়। বিকেলে ফোর্ট উইলিয়াম থেকে শুরু হবে শোভাযাত্রা। ২৬ শে জানুয়ারির মতো করে তৈরি হচ্ছে মঞ্চ। মঞ্চে মুখ্যমন্ত্রী নিজে হাজির থাকবেন। মুখ্যমন্ত্রী ছাড়াও মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, ডিজি, পুলিস কমিশনারের মতো প্রশাসন ও পুলিস কর্তারা থাকবেন। থাকবেন দুজন ধারাভাষ্যকার।

আরও পড়ুন জীবনের ১৮ নম্বর A মার্কা পুজোটাও এসে গেল

কোন প্রতিমার কী বৈশিষ্ট, কোন পুরস্কার পেয়েছে সে সব ব্যাখ্যা করবেন তাঁরা। পুজো উদ্যোক্তারা চাইলে সাংস্কৃতিক অনুষ্ঠানও করতে পারেন। পুরো অনুষ্ঠান একাসঙ্গে ৫০ হাজার দর্শক দেখতে পারবেন। থাকছে জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থাও। রেড রোডের ধারে এই গ্র্যান্ড শোয়ের প্রস্তুতি এখন তুঙ্গে। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে গোটা এলাকা।

.