সিগারেট ছাড়লে কত বড়লোক হতেন নিজেই অঙ্ক দেখে নিন

আপনি কি ধূমপান করেন?অনেকদিন ধরে করছেন? আপনার প্রিয়জনরা অনেকদিন ধরে মানা করছেন? বলছেন, ''প্লিজ আর খেয়ো না। অনেক তো হল।'' এসব শুনে আপনারও কি কখনও কখনও মনে হয়েছে, না অনেক হল। এবার সত্যিই ছাড়া দরকার এই সিগারেট। কিন্তু আপনি ভাবলেই, সে আপনাকে ছাড়তে দিলে তো!

Updated By: Nov 3, 2015, 05:45 PM IST
সিগারেট ছাড়লে কত বড়লোক হতেন নিজেই অঙ্ক দেখে নিন

ওয়েব ডেস্ক: আপনি কি ধূমপান করেন?অনেকদিন ধরে করছেন? আপনার প্রিয়জনরা অনেকদিন ধরে মানা করছেন? বলছেন, ''প্লিজ আর খেয়ো না। অনেক তো হল।'' এসব শুনে আপনারও কি কখনও কখনও মনে হয়েছে, না অনেক হল। এবার সত্যিই ছাড়া দরকার এই সিগারেট। কিন্তু আপনি ভাবলেই, সে আপনাকে ছাড়তে দিলে তো! কয়েকদিন বাপের বাড়ি যাওয়ার মতো করে গিয়ে, ফের উঠে পড়ছে, আপন অধিকারে ঠোঁটের ডগায়। অনেক বিরহ সয়ে আপনিও বুক ভরে তার গরম ওমের স্পর্ষ নিচ্ছেন? সত্যিই কি সিগারেট ছাড়তে চান? তাহলে এবার সিদ্ধান্তটা নিয়েই ফেলুন। এ বিষয়ে আপনাকে হেল্প করবে টাকা। কথায় বলে না, "না, বাপ বড়া না ভাইয়া, সবসে বড়া রুপাইয়া।" টাকা দিয়েই ভাবুন। আপনি ঠিক ছাড়তে পারবেন, এতদিনের ক্ষতিকারক সঙ্গীকে। কেমন হিসেব করবেন?

ধরে নিন, আপনি রোজ এক প্যাকেট সিগারেট খান। তার দাম ওই ৫০ টাকা মতো। তাহলে আপনার মাসে খরচ হয়, ১৫০০ টাকা তাহলে আপনার বছরে শুধু সিগারেটের জন্য খরচ হয় ১৮ হাজার টাকা। তার মানে ১০ বছরে আপনার খরচ, ১ লক্ষ ৮০ হাজার টাকা। ধরে নিন আপনি ৭০ বছর বয়স পর্যন্ত বাঁচলেন। আর এই সিগারেট খাওয়া আপনি ধরে ছিলেন ২০ বছর বয়সে। তাহলে জীবনের ৫০ বছর শুধু সিগারেট খেয়ে আপনি খরচ করলেন, ৯ লক্ষ টাকা! ক্ষতিকর, বুক জ্বালানো, ধোঁয়ার জন্য খরচ ৯ লক্ষ টাকা! একটু বেশি হয়ে গেল না? এবার আপনার কত সিগারেট খাওয়া হয় রোজ, সেই হিসেবে মোট খরচের হিসেব ধরুন। এরপর নিজেই ভাবুন, ''বাপ, ভাইয়া, এমনকি টাকার থেকেও আপনার কাছে বেশি মূল্যবান নাকি সিগারেট!'' ভাল করে ভেবে সিদ্ধান্তটা এবার নিয়েই ফেলুন। পারবেন। আপনি, ঠিক পারবেন। Source- http://www.bigdecisions.com/

.