'ওয়ান ম্যান শো-এর বিরোধী আমি', নাম না করে মোদীকে তোপ আডবাণীর

নাম না করে ফের নরেন্দ্র মোদীকে তোপ দাগলেন লালকৃষ্ণ আডবাণী। একটি টেলিভিশন চ্যানেলে প্রবীণ বিজেপি নেতা বলেছেন, যাঁরা ক্ষমতার অপব্যবহার করেন, তাঁদের ভোটাররাই উচিত শিক্ষা দেবেন। তিনি রাজনৈতিক দলে ওয়ান ম্যান শো-এর বিরোধী। আরেকটি টেলিভিশন চ্যানেলে বলেছেন আডবাণী।

Updated By: Jun 20, 2015, 10:05 AM IST
'ওয়ান ম্যান শো-এর বিরোধী আমি', নাম না করে মোদীকে তোপ আডবাণীর

ব্যুরো: নাম না করে ফের নরেন্দ্র মোদীকে তোপ দাগলেন লালকৃষ্ণ আডবাণী। একটি টেলিভিশন চ্যানেলে প্রবীণ বিজেপি নেতা বলেছেন, যাঁরা ক্ষমতার অপব্যবহার করেন, তাঁদের ভোটাররাই উচিত শিক্ষা দেবেন। তিনি রাজনৈতিক দলে ওয়ান ম্যান শো-এর বিরোধী। আরেকটি টেলিভিশন চ্যানেলে বলেছেন আডবাণী।

জরুরি অবস্থা নিয়ে তাঁর মন্তব্যের জুতসই ব্যাখ্যা এখনও দিয়ে উঠতে পারেনি বিজেপি। তার মধ্যেই ফের তোপ দাগলেন লালকৃষ্ণ আডবাণী। শুক্রবার একটি টেলিভিশন চ্যানেলে আডবাণী বলেন, 'কেউ ক্ষমতা পেয়ে তা হাতছাড়া করতে চান না। ঠিক যেভাবে কেউ টাকা পেয়ে তা হারাতে চান না।' শুধু তাই নয়। এককদম এগিয়ে বিজেপি মার্গদর্শক মণ্ডলীর সদস্য বলেছেন, 'যাঁরা ক্ষমতার অপব্যবহার করেন, তাঁদের ভোটাররাই উচিত শিক্ষা দেবেন।' শুক্রবার অন্য একটি টেলিভিশন চ্যানেলে ওই একই ইস্যুতে বক্তব্য রাখেন প্রবীণ বিজেপি নেতা। সেখানে জরুরি অবস্থা নিয়ে নিজের আগের মন্তব্যের ব্যাখ্যা করেন তিনি। আডবাণী বলেন, 'আমি কোনও ব্যক্তিকে নির্দিষ্ট করে ও কথা (জরুরি অবস্থা) বলিনি। কিন্তু আমি সব ধরণের স্বৈরাচারের বিরোধী।' 

তিনি কি মোদীকে নিশানা করছেন? সরাসরি জবাব না দিয়ে আডবাণী বলেন, 'আমি চিরকালই রাজনৈতিক দলে ''ওয়ান ম্যান শো''-এর বিরোধী।' 

অটল বিহারী বাজপেয়ীর উদাহরণও টেনে এনেছেন আডবাণী। তিনি বলেছেন, 'ঔদ্ধত্য স্বৈরাচারকেই প্রশ্রয় দেয়। এটা দুর্ভাগ্যজনক। এখনকার নেতাদের বাজপেয়ীর মতো বিনয়ী হওয়া উচিত।' নির্দিষ্ট করে কারও নাম করেননি। কিন্তু, আডবাণীর নিশানায় কে তা দিনের আলোর মতো পরিষ্কার,বলছেন বিরোধীরা। 

.