অ্যাটমবোমা নিষ্ক্রিয় করার ক্ষমতা আছে গোবরের, দাবি আরএসএস-এর মুসলিম শাখার

Updated By: Sep 25, 2015, 03:09 PM IST
অ্যাটমবোমা নিষ্ক্রিয় করার ক্ষমতা আছে গোবরের, দাবি আরএসএস-এর মুসলিম শাখার

 

ব্যুরো: আরএসএস-এর মুসলিম শাখা, মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ ভারতীয় মুসলিমদের গরু না খাওয়ার আবেদন জানাল। 'কাউ অ্যান্ড ইসলাম' নামক তাদের সদ্য প্রকাশিত প্যামফ্লেটে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ দাবি করেছে হাইড্রোজেন ও অ্যাটম বম্বকে নিষ্ক্রিয় করার ক্ষমতা আছে গোবরের।   

এই বুকলেটে দাবি করা হয়েছিল সুফি সাধক খাজা মইনুদ্দিন চিস্তি এক গরীব মহিলার মৃত গরুর প্রাণ ফিরিয়ে দিয়ে ছিলেন। হিন্দুরা গরুকে পুজো করে, তাদের কাছে গোরু বৌদ্ধিক বিকাশের চিহ্ন। 

গোমাংস নিষিদ্ধ করণ বেশ কিছুদিন ধরেই খবরের শিরোনামে। বিজেপি শাসিত কিছু রাজ্যে নিষিদ্ধ হয়েছে গোমাংস বিক্রি। এ বিষয়ে সাংবাদিক রাজদীপ সারদেশাইয়ের সঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের উত্তপ্ত পত্র বিনিময়ের কথা অনেকেরই জানা। এই ধরণের সিদ্ধান্ত দেশের ধর্মীয় মেরুকরণকে তীব্র করছে, অভিযোগ করেছেন অনেকেই। ঝড় উঠেছে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেও। 

বুকলেটটিতে মুসলিমদের গোমাংস ভক্ষণ থেকে বিরত থাকার অনুরোধ করা হয়েছে। 'ইতিহাস' থেকে বেশ কিছু উদাহরণ তুলে দাবি করা হয়েছে এক সময় গোমাংস পরিহার করেছিলেন মুসলিমরা। 

বুকলেটটিতে উদ্ধৃত করা হয়েছে বর্ষীয়ান আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারকে। তাঁর দাবি গোমাংস ভক্ষণ বন্ধ করলে বহু অসুখকে দূরে সরিয়ে রাখা সম্ভব। 

''গোমাংস খাওয়া বন্ধ করলে সাধারণ মুসলিমদের স্বাস্থ্যের উন্নতি হবে। শিশু ও বয়স্কদের অসুস্থ হওয়ার সম্ভাবনা কমবে। চরিত্র, বুদ্ধিমত্তা ও মানসিকতার উন্নতি হবে।'' ইন্দ্রেশ কুমার উবাচ। 

 

.