গরুর গাড়িতে চাপা পড়ে মরণাপন্ন

গরুর গাড়ির চাকায় পিষ্ট হয়ে প্রাণ যাওয়ার উপক্রম হয়েছিল। শুনলে মনে হতেই পারে এ আবার হয় নাকি? কর্ণাটকে কিন্তু এরকম কাণ্ডই ঘটল। কীভাবে হল?

Updated By: Sep 4, 2016, 04:35 PM IST
গরুর গাড়িতে চাপা পড়ে মরণাপন্ন

ওয়েব ডেস্ক: গরুর গাড়ির চাকায় পিষ্ট হয়ে প্রাণ যাওয়ার উপক্রম হয়েছিল। শুনলে মনে হতেই পারে এ আবার হয় নাকি? কর্ণাটকে কিন্তু এরকম কাণ্ডই ঘটল। কীভাবে হল?

শূন্যে চলল গুলি। দৌড় শুরু হল গরুদের। হঠাতই গাড়ি থেকে পড়ে গেলেন একজন। ভিড়ের মধ্যে থেকে উঠল গেল গেল রব। তারপরেও থামল না দৌড়। ধুলো উড়িয়ে ছুটে চলল গাড়ি। চাকায় পিষ্ট হয়ে প্রায় মারাই যেতে বসেছিলেন বছর চল্লিশের মল্লেশ্বরম। কিন্তু না। গরুর গাড়িগুলি পেরিয়ে যেতেই পড়ে থাকা ব্যক্তিকে উদ্ধারে ছুটে এলেন দর্শকরা। কাছে যেতেই তাজ্জব বনে যান সকলে। পড়ে গিয়ে মাথায় চোট পাওয়া ছাড়া আর কোথাও সেভাবে আঘাত পাননি তিনি। প্রাথমিক চিকিত্‍সার পর উঠেও দাঁড়ালেন মল্লেশ্বরম।

আরও পড়ুন- কাশ্মীর নিয়ে আজ সর্বদল, সমাধানসূত্র মিলবে কি!

ঘটনাস্থল কর্নাটকের বিজয়পুরের সারওয়াদ গ্রাম। ভগবান এশ্বর উত্‍সব বা শিব পার্বন উপলক্ষে প্রতি বছর এখানে গরুর গাড়ির দৌড়ের আয়োজন করা হয়। মাঝে এধরনের দৌড়ে সুপ্রিম কোর্ট নিষেধাজ্ঞা জারি করায় গরুর গাড়ির দৌড় ঘিরে সংশয় দেখা দিয়েছিল। তবে চলতি বছর জানুয়ারি মাসে সাত তারিখ সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ায়, আয়োজিত হয় জালিক্কাট্টু বা গরুর গাড়ির দৌড়। আর সেখানেই এই বিপত্তি। তবে বড়সড় অঘটন না ঘটায়, স্বস্তিতে প্রশাসন। আর পরিবার বলছে, রাখে শিব মারে কে।

আরও পড়ুন- ধর্ষণের অভিযোগে আপ-এর বিতাড়িত মন্ত্রী সন্দীপ কুমার এবার গ্রেফতার

.