মধ্যপ্রদেশে রেল দুর্ঘটনায় হত ২৯, মৃতদের পরিবারপিছু দু লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা

মধ্যপ্রদেশে পরপর ট্রেন দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে রেলের মতে মৃতের সংখ্যা ১২। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ , ১১ জন মহিলা এবং ৫টি শিশু রয়েছে। আহত শতাধিক যাত্রী। রাতভর উদ্ধারে ছিল NDRF এর পঁয়ত্রিশ জনের একটি দল। উদ্ধারকাজে হাত লাগিয়েছেন স্থানীয় মানুষ থেকে পুলিস প্রশাসনও। তিনশ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে অনেকেই গুরুতর জখম। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

Updated By: Aug 5, 2015, 01:11 PM IST
মধ্যপ্রদেশে রেল দুর্ঘটনায় হত ২৯, মৃতদের পরিবারপিছু দু লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা

ওয়েব ডেস্ক:মধ্যপ্রদেশে পরপর ট্রেন দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে রেলের মতে মৃতের সংখ্যা ১২। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ , ১১ জন মহিলা এবং ৫টি শিশু রয়েছে। আহত শতাধিক যাত্রী। রাতভর উদ্ধারে ছিল NDRF এর পঁয়ত্রিশ জনের একটি দল। উদ্ধারকাজে হাত লাগিয়েছেন স্থানীয় মানুষ থেকে পুলিস প্রশাসনও। তিনশ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে অনেকেই গুরুতর জখম। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পাঠানো হয়েছে রিলিফ ট্রেন। রেলসূত্রে খবর, হরপা বানেই মৃত্যু হয়েছে যাত্রীদের। রেল লাইনের পনেরো থেকে কুড়ি কিমি এলাকা জুড়ে হরপা বানের জল বয়ে গেছে। সেই জায়গাগুলিতেও তল্লাসি চলছে। মৃতদের পরিবারপিছু দু লক্ষ টাকা, গুরুতর আহতদের চিকিত্‍সার জন্য পঞ্চাশ হাজার ও আহতদের পঁচিশ হাজার টাকার ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছে রেল। 

মধ্যপ্রদেশের হারদায় জোড়া রেল দুর্ঘটনার জেরে ওই লাইনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রেললাইন মেরামতির কাজ চলছে। এখনও পর্যন্ত কোনও ট্রেন বাতিল করা না হলেও বহু ট্রেনের রুটের পরিবর্তন করা হয়েছে। যাত্রাপথ পরিবর্তন হয়েছে কোলাপুর-হজরত নিজামুদ্দিন এক্সপ্রেস, পুনে- জম্মুতাওয়াই ঝিলম এক্সপ্রেস, মুম্বই-ফিরোজপুর পঞ্জাব মেল, লোকমান্য তিলক-গোরখপুর কুশিনগর এক্সপ্রেস, মুম্বই-অমৃতসর, হাওড়া মেল ভায়া এলাহাবাদ সহ একুশটি ট্রেনের। বারাণসী, পাটনা, ভোপাল, দানাপুর সহ একাধিক স্টেশনে ওই দুটি ট্রেনের যাত্রীদের সম্বন্ধে তথ্য জানাতে হেল্পডেস্ক খুলেছে রেল। 

 

.