বিশ্ব সন্ত্রাসবাদ নিয়ে হার্ট অফ এশিয়া কনফারেন্সে নাম না করেই পাকিস্তানকে আক্রমণ মোদীর

ফের নাম না করেই পাকিস্তানকে আক্রমণ। বিশ্ব সন্ত্রাসবাদ প্রসঙ্গে কথা বলতে গিয়ে হার্ট অফ এশিয়া কনফারেন্সে পাকিস্তানকে বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্থানকে সাহায্যের জন্য আয়োজিত এবারের হার্ট অফ এশিয়া কনফারেন্স। আজ সেখানেই বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী মোদী।

Updated By: Dec 4, 2016, 04:07 PM IST
বিশ্ব সন্ত্রাসবাদ নিয়ে হার্ট অফ এশিয়া কনফারেন্সে নাম না করেই পাকিস্তানকে আক্রমণ মোদীর

ওয়েব ডেস্ক : ফের নাম না করেই পাকিস্তানকে আক্রমণ। বিশ্ব সন্ত্রাসবাদ প্রসঙ্গে কথা বলতে গিয়ে হার্ট অফ এশিয়া কনফারেন্সে পাকিস্তানকে বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্থানকে সাহায্যের জন্য আয়োজিত এবারের হার্ট অফ এশিয়া কনফারেন্স। আজ সেখানেই বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী মোদী।

নিজের বক্তব্যে মোদী বলেন, ''সন্ত্রাসবাদের বিরুদ্ধে যেভাবে আক্রমণ চলছে তা বজায় থাকবে। সেই সঙ্গে যারা জঙ্গিদের মদত, প্রশিক্ষণ ও আর্থিক সাহায্য দিয়ে চলেছে তাদের বিরুদ্ধেও এবার কঠোর হতে হবে। নীরব থাকলে সন্ত্রাসবাদীরা আরও বেশি উত্সাহিত হবে।''

আরও পড়ুন- হার্ট অফ এশিয়া কনফারেন্সের আগে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠক পাক বিদেশ সচিবের

তাঁর কথায়, "সন্ত্রাসবাদ গোটা এলাকায় এখন একটা  বিপদ হয়ে দাঁড়িয়েছে। তাই তা মোকাবিলায় নামতে হবে। বাইরে থেকে সন্ত্রাসবাদ আফগানিস্থানের শান্তি ও স্থিতিশীলতার পক্ষে ভয়ঙ্কর হয়ে উঠেছে। তাই এই সমস্যার সমাধান করতে হবে। তার জন্য ভারত ও আফগানিস্থানকে যৌথভাবে দৃঢ় ব্যবস্থা নিতে হবে। শুধু সন্ত্রাসবাদের বিরুদ্ধেই নয়, যারা সন্ত্রাসবাদীদের মদত ও আশ্রয় দিচ্ছে তাদের বিরুদ্ধেও কঠোর হতে হবে।''

আজকের বক্তব্যে সরাসরি না হলেও, ঘুরিয়ে পাকিস্তানকে বারবার নিশানা করেন প্রধানমন্ত্রী। আজকের এই বৈঠকে আফগান প্রেসিডেন্ট আশরফ গনি ছাড়াও উপস্থিত ছিলেন পাক প্রধানমন্ত্রীর বিদেশ বিষয়ক উপদেষ্টা সরতাজ আজিজ। ছিলেন প্রায় ৩০টি দেশের প্রতিনিধিরাও। আফগানিস্তানের উন্নয়ের জন্য, সংলগ্ন দেশগুলিকে এগিয়ের আসার জন্য আজ আহ্বান জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

.