গোর্খাল্যান্ডের সমর্থনে রাজনাথ সিংকে চিঠি দিলেন পবন চামলিং

গোর্খাল্যান্ড আন্দোলনের পাশে সিকিমের মুখ্যমন্ত্রী। গোর্খাল্যান্ডের সমর্থনে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে চিঠি দিলেন পবন চামলিং।

Updated By: Jun 22, 2017, 07:34 PM IST
গোর্খাল্যান্ডের সমর্থনে রাজনাথ সিংকে চিঠি দিলেন পবন চামলিং

ওয়েব ডেস্ক : গোর্খাল্যান্ড আন্দোলনের পাশে সিকিমের মুখ্যমন্ত্রী। গোর্খাল্যান্ডের সমর্থনে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে চিঠি দিলেন পবন চামলিং।

চিঠিতে দার্জিলিংয়ের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। চামলিং লিখেছেন, এই আন্দোলনের জেরে পর্যটন নির্ভর সিকিমের ভীষণভাবে আর্থিক ক্ষতি হচ্ছে। খাবার-দাবারও ঠিক মত পৌঁছচ্ছে না। সে কারণে অবিলম্বে এই সমস্যার একটা স্থায়ী সমাধান হওয়া উচিত। পাশাপাশি গোর্খাদের ইতিহাস এবং তাঁদের দাবির যথার্থতা নিয়েও চিঠিতে লিখেছেন পবন চামলিং।

শেষ অনুচ্ছেদে জোরালো সওয়াল করেছেন পৃথক রাজ্যের পক্ষে। তিনি লিখেছেন, দার্জিলিংয়ের মানুষের সাংবিধানিক দাবির সঙ্গে গোর্খাদের জাতীয় পরিচয় জুড়ে রয়েছে। ওই দাবি পূরণ করা হলে তাতে গোর্খাদের দেশপ্রেমের প্রতিই সুবিচার করা হবে। গোর্খাল্যান্ড রাজ্য তৈরি হলে ওই এলাকায় স্থায়ী শান্তি ও সমৃদ্ধি আসবে। উন্নয়নের সেই ধারা অব্যাহত থাকলে তার থেকে সিকিম বহুলাংশে উপকৃত হবে। প্রসঙ্গত, এর আগেও গোর্খাল্যান্ডের সমর্থনে সরব হন তিনি।

আরও পড়ুন, মোর্চার আন্দোলনে ১৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে সরকারের, হাইকোর্টে রিপোর্ট পেশ আজ

.