মেয়েকে ধর্ষণ সৎ বাবার, মা হল ১২ বছরের কিশোরী

খাতায় কলমে দেশের অন্যতম সর্বকনিষ্ঠ মা হল চেম্বুরের ১২ বছরের এক কিশোরী। সোমবার জেজে হাসপাতালে একটি পুত্র শিশু প্রসব করল সে। 

Updated By: Sep 23, 2015, 05:15 PM IST
  মেয়েকে ধর্ষণ সৎ বাবার, মা হল ১২ বছরের কিশোরী

ডেস্ক: খাতায় কলমে দেশের অন্যতম সর্বকনিষ্ঠ মা হল চেম্বুরের ১২ বছরের এক কিশোরী। সোমবার জেজে হাসপাতালে একটি পুত্র শিশু প্রসব করল সে। 

একমাস আগে চেম্বুর পুলিস স্টেশনে সৎ বাবার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে এই কিশোরী। ততদিনে সে ৭ মাসের গর্ভবতী। কিশোরী অভিযোগ করে দিনের পর দিন তাকে ধর্ষণ করেছে তারই সৎ বাবা। মেয়েটির অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। 

নিগৃহীতা কিশোরী মায়ের সদ্যজাত পুত্রসন্তানের ওজন ২ কেজি। এই মুহূর্তে শিশুটি জেজে হাসপাতালের নিও ন্যাটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি। 

কয়েক মাস আগে থেকেই পেটের যন্ত্রণা শুরু হয় ওই কিশোরীর। পরিবারের লোকজন তাকে ডাক্তারের কাছে নিয়ে গেলে প্রাথমিকভাবে তাকে কিছু ব্যাথা নিরাময়ক ওষুধ দেওয়া হয়। ডাক্তার বুঝতেই পারেননি ১২ বছরের ওই কিশোরী গর্ভবতী। 

কিন্তু এরপরে মেয়েটির পেট আকারে আয়তনে বাড়তে থাকলে সোনোগ্রাফি করার নির্দেশ দেন ডাক্তার। তারপরেই ধরা পড়ে ওই কিশোরী ইতিমধ্যেই ৭ মাসের গর্ভবতী। এরপরেই নিগৃহীতা কিশোরীর মা তাঁর স্বামীর (মেয়েটির সৎবাবা) চেম্বুরে থানায় অভিযোগ দায়ের করেন। এরপরেই অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়। 

এই মুহূর্তে সদ্যজাতর ডিএনএ-এর সঙ্গে নিগৃহীতার সৎবাবার ডিএনএ পরীক্ষা করা হচ্ছে। 

মেয়েটি নিজেই এত ছোট সে জানেই না সদ্যজাত একজনের দেখভাল কীভাবে করতে হয়। এমনকি শিশুটিকে ঠিক করে কোলে নিতেও পারছে না সে। 

ভারতের ইতিহাসে সর্বকনিষ্ঠ মা সম্ভবত পেরুভিয়ান লিনা মেডিনা। বর্তমানে ৮১ বছরের এই বৃদ্ধা ৫ বছর ৭ মাস বয়সে মা হয়েছিলেন। 

.