দশ থেকে বেড়ে টেস্ট খেলিয়ে দেশের সংখ্যা দাঁড়াল বারো

ক্রিকেট  বিশ্বে কুলীন তকমা  পেল আফগানিস্তান আর আয়ারল্যান্ড । বৃহস্পতিবার  ICC সভায় এই দুটি দেশেকে টেস্ট খেলার স্বীকৃতি দিল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা ।  এই দুটি দেশ টেস্ট খেলার স্বীকৃতি পাওয়ার  ফলে   বিশ্বে  টেস্ট খেলিয়ে দেশের সংখ্যা দাড়াল বারো । ২০১১ সালে আফগানিস্তান একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করে । দু বছর আগে ICC-র গভর্নিং বডির অ্যাসোসিয়েট সদস্য হয় আফগানিস্তান । ২০১৫ সালে পঞ্চাশ ওভারের একদিনের ম্যাচ খেলার ছাড়পত্র পায় আফগানরা ।

Updated By: Jun 23, 2017, 08:50 AM IST
দশ থেকে বেড়ে টেস্ট খেলিয়ে দেশের সংখ্যা দাঁড়াল বারো

ওয়েব ডেস্ক: ক্রিকেট  বিশ্বে কুলীন তকমা  পেল আফগানিস্তান আর আয়ারল্যান্ড । বৃহস্পতিবার  ICC সভায় এই দুটি দেশেকে টেস্ট খেলার স্বীকৃতি দিল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা ।  এই দুটি দেশ টেস্ট খেলার স্বীকৃতি পাওয়ার  ফলে   বিশ্বে  টেস্ট খেলিয়ে দেশের সংখ্যা দাড়াল বারো । ২০১১ সালে আফগানিস্তান একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করে । দু বছর আগে ICC-র গভর্নিং বডির অ্যাসোসিয়েট সদস্য হয় আফগানিস্তান । ২০১৫ সালে পঞ্চাশ ওভারের একদিনের ম্যাচ খেলার ছাড়পত্র পায় আফগানরা ।

আরও পড়ুন প্রথমে সমালোচনা শুনতে হলেও এখন তাঁর পথে সবাই চলছে বলে খুশি পিটারসেন

আয়ারল্যান্ডের আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ অবশ্য ২০০৭ সালে । বেশ কয়েক বছর ধরে ক্রিকেট বিশ্বে নিজেদের যোগ্যতা প্রমাণ করে কৌলিণ্য তকমা পাওয়ার লড়াই চালিয়েছে এই দুটি দেশ । টেস্ট খেলার যোগ্যতা অর্জন করার পর দু দেশের ক্রিকেট বোর্ড অভিনন্দন জানিয়েছে ICC -কে ।

আরও পড়ুন  নতুন টি২০ লিগ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে আমূল বদলে দেবে মনে করছেন ডুপ্লেসি

.