ডার্বি নিয়ে কাটল জটিলতা

ডার্বি নিয়ে জটিলতা কাটল। আগামী ৭-ই সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে হচ্ছে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ। এই প্রথম ডার্বি ম্যাচের সাক্ষী থাকতে চলেছে শহরতলি। এরই পাশাপাশি কল্যাণী স্টেডিয়ামে এগারোই সেপ্টেম্বর হবে ইস্টবেঙ্গল-মহমেডান ম্যাচ। চোদ্দই সেপ্টেম্বর হবে মোহনবাগান-মহমেডান ম্যাচ।

Updated By: Aug 26, 2016, 02:07 PM IST
ডার্বি নিয়ে কাটল জটিলতা
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : ডার্বি নিয়ে জটিলতা কাটল। আগামী ৭-ই সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে হচ্ছে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ। এই প্রথম ডার্বি ম্যাচের সাক্ষী থাকতে চলেছে শহরতলি। এরই পাশাপাশি কল্যাণী স্টেডিয়ামে এগারোই সেপ্টেম্বর হবে ইস্টবেঙ্গল-মহমেডান ম্যাচ। চোদ্দই সেপ্টেম্বর হবে মোহনবাগান-মহমেডান ম্যাচ।

আরও পড়ুন- বর্ষসেরা ফুটবলারকে খেলাচ্ছেই না ব্রিটিশ কোচ, চিন্তা বাড়ছে ইস্টবেঙ্গলের

ভারতীয় ফুটবলের ইতিহাসে এই প্রথম ইস্টবেঙ্গল-মোহনবাগান  ম্যাচ হচ্ছে শহরতলিতে। আগামী ৭-ই সেপ্টেম্বর কল্যাণীতে মরশুমের প্রথম ডার্বি।  ঘরোয়া লিগের ম্যাচে মুখোমুখি মোহনবাগান ও ইস্টবেঙ্গল। দীর্ঘ অচলাবস্থার পর অবশেষে বড় ম্যাচ নিয়ে জট কাটল বৃহস্পতিবার। একটা সময় পর্যন্ত বড় ম্যাচের ভেন্যু হিসেবে পাল্লা ভারি ছিল বারাসত স্টেডিয়ামের দিকে। তবে বুধবার থেকে পরিস্থিতির পরিবর্তন হতে থাকে। দৌড়ে ঢুকে পড়ে কল্যাণী। কল্যাণী স্টেডিয়ামের দর্শক সংখ্যা ৮ হাজার। কিন্তু স্টেডিয়ামের চারপাশে অনেকটা ফাঁকা জায়গায় আছে। যেখানে অস্থায়ী গ্যালারি তৈরি করা যায়। বড় ম্যাচে সেই সুযোগটাকে কাজে লাগিয়ে দর্শক সংখ্যা বাড়িয়ে ১৬ হাজার করার পরিকল্পনা রয়েছে আইএফএর।  এই সুবিধা বারাসতে না থাকায় বড় ম্যাচ যাচ্ছে কল্যাণী।

বিকেল তিনটে থেকে শুরু হবে ডার্বি। দুই প্রধানকে দেওয়া হবে ২৫ শতাংশ করে টিকিট। ৫০ শতাংশ টিকিট বিক্রি করবে IFA। ডার্বির পাশাপাশি কল্যাণী স্টেডিয়ামে ১১-ই সেপ্টেম্বর হবে ইস্টবেঙ্গল-মহমেডান ম্যাচ। আর ১৪-ই সেপ্টেম্বর হবে মোহনবাগান-মহমেডান ম্যাচ। 

.