গাছ রোপন করেই গাছ কাটা হোক, দাবি বর্ধমানের

রাস্তা চওড়া হচ্ছে, কাটা পড়ছে গাছ। বর্ধমানে জিটিরোড আরও চওড়া হচ্ছে। প্রায় সাড়ে সাত কিলোমিটার রাস্তা চওড়া করা হচ্ছে। আর তার জন্য কাটা পড়ছে বহু সংখ্যক গাছ। স্থানীয় বাসিন্দাদের দাবি আগে গাছে রোপন করে, তারপর গাছ কাটা হলে ঠিক ছিল। এভাবে সবুজ নষ্ট উচিত নয়।

Updated By: May 18, 2017, 08:57 AM IST
গাছ রোপন করেই গাছ কাটা হোক, দাবি বর্ধমানের

ওয়েব ডেস্ক: রাস্তা চওড়া হচ্ছে, কাটা পড়ছে গাছ। বর্ধমানে জিটিরোড আরও চওড়া হচ্ছে। প্রায় সাড়ে সাত কিলোমিটার রাস্তা চওড়া করা হচ্ছে। আর তার জন্য কাটা পড়ছে বহু সংখ্যক গাছ। স্থানীয় বাসিন্দাদের দাবি আগে গাছে রোপন করে, তারপর গাছ কাটা হলে ঠিক ছিল। এভাবে সবুজ নষ্ট উচিত নয়।

রাস্তার দুধারে হবে ফুল বাগান, সৌন্দার্যায়ন। আর তার জন্য কাটা পড়ছে বড় বড় শাল, সেগুন, শিমূল, পলাশ। শহর বর্ধমানের ওপর দিয়ে যাওয়া জিটি রোড চার লেনের চওড়া সড়ক হচ্ছে। দুদিকে প্রশস্ত ফুটপাথ। ফুলের বাগান। আর এই কাজ করতে গিয়ে কাটা হচ্ছে বড় বড় গাছ।

স্থানীয় বাসিন্দারা বলছেন, রাস্তা চওড়া হচ্ছে ভাল কথা। কিন্তু তা বলে এত গাছ কাটা? মানা হচ্ছে না গাছ কাটার আগে গাছ রোপনের নিয়ম। পূর্ব বর্ধমানের জেলাশাসক বলছেন, বাধ্য হয়েই গাছ কাটা হচ্ছে। তবে নতুন করে গাছ রোপন করা হবে। হয়তো নিয়ম মেনে নতুন গাছ রোপন করা হবে। সেই ছোটগাছগুলির বড় হতে তো অনেক সময় লাগবে। তারওপর যদি রক্ষণাবেক্ষণ ঠিক করে না হয়, তবে সেই গাছ বাঁচবে কী না, সেখানেও প্রশ্ন।

.