মোবাইল ফোনের এই ৫ টি তথ্য জেনে রাখা আপনার অবশ্যই দরকার

মোবাইল ফোন ছাড়া একটা পুরো দিন শেষ কবে কাটিয়েছেন? কাটানোর কথা আদৌ ভাবতে পারেন কি? যেটা ছাড়া আপনার চলেই না, সেই মোবাইল ফোন নিয়ে জেনে নিন ৫ টি এমন তথ্য, যা আপনার ভালোলাগবে।

Updated By: Nov 23, 2015, 08:21 AM IST
মোবাইল ফোনের এই ৫ টি তথ্য জেনে রাখা আপনার অবশ্যই দরকার

ওয়েব ডেস্ক: মোবাইল ফোন ছাড়া একটা পুরো দিন শেষ কবে কাটিয়েছেন? কাটানোর কথা আদৌ ভাবতে পারেন কি? যেটা ছাড়া আপনার চলেই না, সেই মোবাইল ফোন নিয়ে জেনে নিন ৫ টি এমন তথ্য, যা আপনার ভালোলাগবে।

১) আপনি কি কখনও নোকিয়া ১১০০ মডেল ব্যবহার করেছেন? জেনে রাখুন, এটাই পৃথিবীর ইতিহাসে সব থেকে বেশি বিক্রিত ইলেকট্রিক্যাল গ্যাজেট। ২৫০ মিলিয়নের বেশি সংখ্যক এই ফোন বিক্রি হয়েছে।

২) ১৯৮৩ সালে আমেরিকায় প্রথম যে মোবাইল ফোনটি ব্যবহার করা হয়েছিল, সেটার দাম ছিল মাত্র ৪ হাজার ডলার। অর্থাত্‍, ভারতীয় মুদ্রায় মাত্র, ২ লক্ষ ৪০ হাজার টাকা!

৩) মোবাইল ফোন ব্যবহার করার সময় মাথায় রাখবেন যে, আপনি টয়েলেট গেলে যে পরিমাণ ব্যাকটেরিয়ায় মাঝে গিয়ে পড়েন, মোবাইল ফোন মানে আপনি তার থেকে মাত্র ১৮ গুন বেশি ব্যাকটেরিয়াকে সঙ্গ দেন।

৪) শুধুমাত্র ব্রিটেনেই প্রতি বছর নানা মানুষের হাত থেকে ১ লক্ষ মোবাইল ফোন টয়লেটে পড়ে যায়। আপনারটা কখনও গিয়েছে নাকি!

৫) আপনি এক মাসে এখনও পর্যন্ত সব থেকে বেশি কত টাকার মোবাইল ফোনের বিল মিটিয়েছেন? যে পরিমাণ টাকাই হোক, আপনি, সেলিনা অ্যারোনসের থেকে বেশি টাকার বিল দেননি নিশ্চয়ই। কারণ, তিনি এটায় বিশ্বরেকর্ড করেছেন। তিনি এক মাসে মোবাইল ফোনের বিল মিটিয়েছেন মাত্র ১ লক্ষ ৪২ হাজার পাউন্ডের। ভারতীয় মুদ্রার হিসেবে সেটা প্রায় ১ কোটি ৩০ লক্ষ টাকার মতো!

 

.