জানেন কেন রোজ এক পোশাক পরে অফিসে যান ফেসবুক প্রতিষ্ঠাতা?

সব সফল মানুষই বোধ হয় এরকম হন। সাফল্য তাঁদের কাজে প্রকাশ পায়, কিন্তু পোশাক পরিধানে লক্ষ করা যায় না। এতটাই সাধারণ হয়ে থাকেন তাঁরা। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা থেকে অ্যাপেল প্রতিষ্ঠাতা স্টিভ জোবস সকলেই। এঁরা প্রত্যেকেই একই পোশাক পরে অফিসে যেতে পছন্দ করেন। কারণ, এঁদের কাছে কাজই প্রধান এবং একমাত্র গুরুত্বপূর্ণ। পোশাক নয়। এবার এই তালিকায় নাম লেখালেন আরও এক বিশেষ ব্যক্তিত্ব।

Updated By: Apr 6, 2016, 11:37 AM IST
জানেন কেন রোজ এক পোশাক পরে অফিসে যান ফেসবুক প্রতিষ্ঠাতা?

ওয়েব ডেস্ক: সব সফল মানুষই বোধ হয় এরকম হন। সাফল্য তাঁদের কাজে প্রকাশ পায়, কিন্তু পোশাক পরিধানে লক্ষ করা যায় না। এতটাই সাধারণ হয়ে থাকেন তাঁরা। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা থেকে অ্যাপেল প্রতিষ্ঠাতা স্টিভ জোবস সকলেই। এঁরা প্রত্যেকেই একই পোশাক পরে অফিসে যেতে পছন্দ করেন। কারণ, এঁদের কাছে কাজই প্রধান এবং একমাত্র গুরুত্বপূর্ণ। পোশাক নয়। এবার এই তালিকায় নাম লেখালেন আরও এক বিশেষ ব্যক্তিত্ব।

মার্কিন প্রেসিডেন্টের মতো একই পোশাক পরে অফিসে যেতে পছন্দ করেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গও। তাঁর মতে রোজ রোজ আলাদা আলাদা পোশাক পরে গেলে চিন্তা ভাবনা পোশাকের দিকে অনেকটা চলে যাবে। পোশাকের থেকে বেশি জোর দিতে হবে কাজে। তাই রোজ নতুন নতুন পোশাক পরে আসায় কোনও আগ্রহ নেই জুকারবার্গের।

প্রাচুর্যের মধ্যে থেকেও অতি সাধারণের মতো জীবন কাটান ফেসবুক প্রতিষ্ঠাতা। তাঁর পোশাক দেখে তাঁর প্রাচুর্য বোঝা সম্ভব নয়। তাই তিনি রোজ একই পোশাক পরে অফিসে আসেন। তাঁর মতে, তাঁকে সাধারণ মানুষের ফেসবুক সম্বন্ধীয় সুযোগ সুবিধার দিকে সারাক্ষণ লজর রাখতে হয়। তাই তাঁর কাছে নিজের পোশাকের দিকে নজর দেওয়ার বিন্দুমাত্র সময় নেই। তিনি এসবের দিকে নজর দিয়ে সময় নষ্ট করতে চান না।

.