আইফোনের লেটেস্ট মডেলের আগেই ভারতের বাজারে আসছে নেক্সাস স্মার্টফোনের নয়া অবতার

চলতি মাসের ১০ থেকে ১৪ তারিখের মধ্যেই ভারতের বাজারে চলে আসছে ইন্টারনেট জায়ান্ট গুগলের নেক্সাস স্মার্টফোনের নয়া অবতার। ১৬ অক্টোবর অ্যাপেলের আই ফোনের লেটেস্ট মডেলের ভারতে আত্মপ্রকাশের কথা। তার আগেই কম্পিটিশনে কিছুটা এগিয়ে থাকতে নেক্সাস চলে আসছে এদেশে। 

Updated By: Oct 3, 2015, 08:29 PM IST
 আইফোনের লেটেস্ট মডেলের আগেই ভারতের বাজারে আসছে নেক্সাস স্মার্টফোনের নয়া অবতার

ওয়েব ডেস্ক: চলতি মাসের ১০ থেকে ১৪ তারিখের মধ্যেই ভারতের বাজারে চলে আসছে ইন্টারনেট জায়ান্ট গুগলের নেক্সাস স্মার্টফোনের নয়া অবতার। ১৬ অক্টোবর অ্যাপেলের আই ফোনের লেটেস্ট মডেলের ভারতে আত্মপ্রকাশের কথা। তার আগেই কম্পিটিশনে কিছুটা এগিয়ে থাকতে নেক্সাস চলে আসছে এদেশে। 

সূত্রে খবর, নেক্সাসের নতুন স্মার্টফোন Huawei Nexus 6P and LG Nexus 5X-এর দাম যথাক্রমে ৩২ হাজার ৪৫০ টাকা ও ২৪ হাজার ৬৫০ টাকা। সবকিছু ঠিকঠাক চললে ১৩ তারিখেই এদেশে চলে আসছে তারা। 

কিছুদিন আগেই মার্কিন যুক্তরাষ্ট্রে গুগলের ভারতীয় বংশোদ্ভুত চিফ এক্সিকিউটিভ সুন্দর পিচাইয়ের সঙ্গে দেখা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশেষজ্ঞ মহলের আন্দাজ, সম্ভবত সেই সাক্ষাতের হাত ধরেই আই ফোনের আগেই এদেশে বিকোতে আসছে নেক্সাস স্মার্টফোন। 

গত মাসের ২৯ তারিখ সান ফ্রান্সিসকোতে প্রথম এই ফোন আত্মপ্রকাশ করে। এই নতুন স্মার্টফোনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার, টাইপ-সি ইউএসবি, লার্জ ১.৫৫ মাইক্রোন পিক্সেল ক্যামেরা সেন্সর। অ্যান্ড্রয়েডের অপরেটিং সিস্টেম মার্শমেলোতে চলবে এই ফোন। 

নেক্সাস সিক্সপিতে আছে ৫.৭ ইঞ্চির স্ক্রিন যেটি চলবে ১,৪৪০ পিক্সেল রেসোলুশন সঙ্গে ৫১৮ পিক্সেল/ ইঞ্চি সাপোর্ট। ১২.৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরায় আছে লেসার অটো ফোকাস। 

এলজি নেক্সাস ফাইভ এক্সে আছে ৬৪-বিট স্ন্যাপড্রাগন ৮০৮ প্রসেসর, ২জিবি র‍্যাম। এর ১,০৮০ পিক্সেলের ডিসপ্লেকে প্রোটেক্ট করবে গোরিলা গ্লাস থ্রি। ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরাটিতে আছে ফোরকে রেসোল্যুশন ভিডিও সাপোর্ট। 

 

 

.