বন্ধ করে দেওয়া হল হাওড়ার বেলিলিয়াস পার্ক

বন্ধ করে দেওয়া হল হাওড়ার বেলিলিয়াস পার্ক। ফরেনসিক রিপোর্ট পাওয়ার পরই পার্ক খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। গতকাল এখানে হ্যাং গ্লাইডারের আসন ভেঙে ছিটকে পড়েন দুই তরুণী। মৃত্যু হয় একজনের। রবিবার, দুরন্ত গতিতে ঘোরার সময় হ্যাং গ্লাইডারের একটি আসন ভেঙে ছিটকে পড়ে দুই তরুণী। নেহা সিং নামে একজনের মৃত্যু হয়। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তাঁর দিদি। সোমবার পার্ক পরিদর্শন করেন হাওড়ার পুলিস কমিশনার দেবেন্দ্র প্রতাপ সিং। তিনি জানান, ঘটনার ফরেন্সিক তদন্ত হবে। এবং অন্যান্য বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা করানো হবে রাইডগুলি। রিপোর্টের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে পার্ক খোলা হবে কী না।

Updated By: Nov 14, 2016, 06:22 PM IST
বন্ধ করে দেওয়া হল হাওড়ার বেলিলিয়াস পার্ক

ওয়েব ডেস্ক: বন্ধ করে দেওয়া হল হাওড়ার বেলিলিয়াস পার্ক। ফরেনসিক রিপোর্ট পাওয়ার পরই পার্ক খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। গতকাল এখানে হ্যাং গ্লাইডারের আসন ভেঙে ছিটকে পড়েন দুই তরুণী। মৃত্যু হয় একজনের। রবিবার, দুরন্ত গতিতে ঘোরার সময় হ্যাং গ্লাইডারের একটি আসন ভেঙে ছিটকে পড়ে দুই তরুণী। নেহা সিং নামে একজনের মৃত্যু হয়। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তাঁর দিদি। সোমবার পার্ক পরিদর্শন করেন হাওড়ার পুলিস কমিশনার দেবেন্দ্র প্রতাপ সিং। তিনি জানান, ঘটনার ফরেন্সিক তদন্ত হবে। এবং অন্যান্য বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা করানো হবে রাইডগুলি। রিপোর্টের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে পার্ক খোলা হবে কী না।

আরও পড়ুন নোটের বাতিলের ধাক্কায় বেহাল দশা সিনিয়র সিটিজেনদের!

এই ঘটনার পর কর্তৃপক্ষের বিরুদ্ধে খুন ও খুনের চেষ্টা সহ জামিন অযোগ্য ধারায় মামলা শুরু করেছে ব্যাঁটরা থানার পুলিস।  হাওড়ার মেয়র রথীন চক্রবর্তী জানান, জমির মালিক হাওড়া পুরসভা। নির্মাণকারী সংস্থাকে নিরানব্বই বছরের লিজ দেওয়া হয়েছিল। এই পার্ক থেকে অ্যামিউজমেন্ট সহ একাধিক ট্যাক্স নিয়ে থাকে পুরসভা। তাই সবদিক খতিয়ে দেখা হচ্ছে। তবে পার্ক নির্মাণকারী সংস্থার রক্ষনাবেক্ষণের গাফিলতি যে ছিল , সেকথা স্বীকার করেছেন তিনি। আইনানুগ সব ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও পুরসভার কোনও গাফিলতির কথা স্বীকার করেননি মেয়র। ঘটনার পরেই নির্মাণকারী সংস্থার অফিসে পৌছে যায় চব্বিশ ঘণ্টা। কিন্তু সেখানে গিয়ে দেখা যায়, তালা ঝুলছে । টেলিফোন বা অন্য কোনও ভাবেও তাদের সঙ্গে যোগাযোগ করা যায়নি। নিহত নেহা সিংয়ের বাড়িতে শোকের ছায়া। অসুস্থ হয়ে পড়েছেন মা। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন নেহার দিদি। পরিবারকে সমবেদনা জানাতে যান, ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা ও সমবায় মন্ত্রী অরূপ রায়।

আরও পড়ুন  হাওড়ার বেললিলিয়াস পার্কে হ্যাং গ্লাইডার থেকে পড়ে মৃত তরুণী

.