পর্যটকদের নিরাপত্তায় মন্দারমণিতে জেলা শাসকের নয়া নির্দেশিকা

মন্দারমণির সিবিচে দুর্ঘটনা রুখতে অবশেষে সক্রিয় হল প্রশাসন। আপাতত সিবিচে সমস্তরকম গাড়ি চালানোতেই নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। সৈকতে নজরদারি বাড়াতে সিসিটিভি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কর্তব্যে গাফিলতির কারণে ক্লোজ করা হয়েছে মন্দারমণির কোস্টাল ফাঁড়ির অফিসার ইনচার্জকে।

Updated By: Aug 22, 2016, 06:50 PM IST
পর্যটকদের নিরাপত্তায় মন্দারমণিতে জেলা শাসকের নয়া নির্দেশিকা
মন্দারমণিতে শুট হওয়া টলিউডের একটি সিনেমার দৃশ্য (প্রতীকি ছবি)

ওয়েব ডেস্ক: মন্দারমণির সিবিচে দুর্ঘটনা রুখতে অবশেষে সক্রিয় হল প্রশাসন। আপাতত সিবিচে সমস্তরকম গাড়ি চালানোতেই নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। সৈকতে নজরদারি বাড়াতে সিসিটিভি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কর্তব্যে গাফিলতির কারণে ক্লোজ করা হয়েছে মন্দারমণির কোস্টাল ফাঁড়ির অফিসার ইনচার্জকে।

একটু বেশি উত্তেজনা। বেপরোয়া  অ্যাডভেঞ্চার।  তারজেরেই  ঘটনাস্থলেই মৃত্যু  বৈভব সহ অডিতে সওয়ার তিন যুবকের। রবিবার মন্দারমণি সমুদ্র সৈকতে এই ঘটনার পর থেকেই থমথমে বিচ। সক্রিয় হয়েছে প্রশাসন।  কিন্তু এর আগে বহুবার সাবধান করেও কোনও ফল হয়নি, বলছেন বাসিন্দারাই।

জেলা শাসক নির্দেশ দিয়েছেন-

আপাতত মন্দারমণির সমুদ্র সৈকতে আরও কোনও গাড়ি নামতে পারবে না। 
সমুদ্র সৈকতে নজরদারির জন্য প্রশাসনকে CCTV বসাতেও অনুরোধ করেছে পুলিস। 
পর্যটকদের গাড়ি পার্কিংয়ের দায়িত্ব নিতে হবে হোটেল কর্তৃপক্ষকেই।
রেসকিউ ম্যাক্স নামক একটি হারপুন সদৃশ যন্ত্র বিচের ধারেই রাখা থাকবে।
সিভিল ডিফেন্সের হাতে তুলে দেওয়া হবে যন্ত্র।
সমুদ্রে কেউ ডুবতে বসলে তার সামনে ছুঁড়ে দেওয়া হবে এই যন্ত্র।

দুর্ঘটনা রুখতে সিভিল ডিফেন্সকে বিশেষভাবে প্রশিক্ষিত করা হবে, দুর্ঘটনার জেরে সোমবারের সমুদ্র সৈকতে  চাপা আতঙ্ক।এদিকে মন্দারমণিতে দুর্ঘটনায় BMW চালক দীপেশ কুমারকে গ্রেফতার করেছে পুলিস। তাঁর  বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় মামলা রুজু করায় পুলিসের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন আইনজীবীরা।

কৈখালির বাসিন্দা দীপেশকে সোমবার কাঁথি আদালতে তোলা হয়। দুহাজার টাকার বেলবন্ডে জামিন পেয়ে যায় অভিযুক্ত। ড্র্যাগ রেশে নিহত যুবক বৈভবের পরিবার থানায় কোনও অভিযোগ না করায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেই তদন্তে নেমেছে মন্দারমনি কোস্টাল থানার পুলিস। 

.