ভোটে ধুন্ধুমার সল্টলেকে, ছাপ্পা ভোটের অভিযোগ, রাজারহাটে বহিরাগতদের দৌরাত্ম, ঘরেই সিটিজেনস ফোরাম

  শাসকদলের প্রশ্রয়ে ভোট লুঠ হচ্ছে বলে অভিযোগ করলেন অসীম দাশগুপ্ত। সল্টলেকের করুণাময়ী, ডিএল ব্লকসহ বহু জায়গায় বহিরাগত ঢোকানো হয়েছে বলেও তাঁর অভিযোগ। সল্টলেকে অসীম দাশগুপ্তের ওয়ার্ডে অশান্তি।  অভিযোগ, সল্টলেকের একশ আশি নম্বর ওয়ার্ডের এপিসি ভবন বুথে ঢুকতে বাধা দেওয়া হয় অসীম দাশগুপ্তের এজেন্ট অমিত গোস্বামীকে। তাঁকে মেরে বের করে দেওয়া হয় বলে অভিযোগ।  একই অবস্থা ন্যাশনাল ডেয়ারির বুথেও।  অভিযোগ, করুণাময়ীর একাধিক বুথেরও দখল নিয়েছে বহিরাগতরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান সিপিএম প্রার্থী অসীম দাশগুপ্ত। সাধারণ মানুষকে ভোট দিতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি।

Updated By: Oct 3, 2015, 03:15 PM IST

ওয়েব ডেস্ক:  শাসকদলের প্রশ্রয়ে ভোট লুঠ হচ্ছে বলে অভিযোগ করলেন অসীম দাশগুপ্ত। সল্টলেকের করুণাময়ী, ডিএল ব্লকসহ বহু জায়গায় বহিরাগত ঢোকানো হয়েছে বলেও তাঁর অভিযোগ। সল্টলেকে অসীম দাশগুপ্তের ওয়ার্ডে অশান্তি।  অভিযোগ, সল্টলেকের একশ আশি নম্বর ওয়ার্ডের এপিসি ভবন বুথে ঢুকতে বাধা দেওয়া হয় অসীম দাশগুপ্তের এজেন্ট অমিত গোস্বামীকে। তাঁকে মেরে বের করে দেওয়া হয় বলে অভিযোগ।  একই অবস্থা ন্যাশনাল ডেয়ারির বুথেও।  অভিযোগ, করুণাময়ীর একাধিক বুথেরও দখল নিয়েছে বহিরাগতরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান সিপিএম প্রার্থী অসীম দাশগুপ্ত। সাধারণ মানুষকে ভোট দিতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি।

রাজারহাট এলাকায় বহিরাগতদের দৌরাত্মের অভিযোগে সরব বিরোধীরা।  তবে সে অভিযোগ খারিজ করে দিয়েছেন বিধাননগর পুর নিগমের তিন নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী  তাপস চ্যাটার্জি।  উড়িয়ে দিয়েছেন হুমকির অভিযোগ। প্রমোদগর প্রাইমারী স্কুল। বিধান একুশ নং ওয়ার্ড। বুথ একশ ও একশ এক। বুথের পাশে বহিরাগতরা দাড়িয়ে ছিল। পুলিস এসে বহিরাগতদের সরিয়ে দেয়। অভিযোগ বহিরাগত জমায়েত করে রেখেছে শাসকদল।

রাজারহাটের একাধিক বুথে ছাপ্পা ভোটের অভিযোগ। বিধাননগর পুরনিগমের তিন নম্বর ওয়ার্ডে সিপিএমের পোলিং এজেন্টদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।  ইতিমদ্যেই সেই অভিযোগ তাপস চ্যাটার্জির ওয়ার্ডের বেশিরভাগ বুথ থেকে এজেন্ট তুলে নিয়েছে সিপিএম। অবাধে ছাপ্পার অভিযোগ উঠল রাজারহাটেও। ভোট দিতে পারলেন না বহু ভোটার। অভিযোগ, সুকান্তনগর স্কুলে ভোট দিতে গেলে ভোটারদের বলা হয়, তাঁদের ভোট পড়ে গেছে। জোর করে ভোটারদের আঙুলে কালি লাগিয়ে দেওয়া হয়। বুথে বিরোধী কোনও এজেন্টকে বসতে দেওয়া হয়নি বলেও অভিযোগ।  বহিরগতরা ভোট করাচ্ছে বিধাননগরে। অভিযোগ তেত্রিশ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীর।

বিধাননগর পুর নিগমের একুশ নম্বর ওয়ার্ডের দুটি বুথ সংলগ্ন এলাকা থেকে বহিরাগতদের সরিয়ে দিল পুলিস।  অভিযোগ, একুশ নম্বর ওয়ার্ডে  একশ ও একশ এক নম্বর বুথের পাশে দাঁড়িয়েছিল বহিরাগতরা।  পুলিস এসে বহিরাগতদের সরিয়ে দেয়।

সল্টলেকের বিবি ব্লকে ছাপ্পা ভোটের অভিযোগ উঠল। অভিযোগ, কমিউনিটি সেন্টারে পুলিসের সামনেই চলছে দেদার ছাপ্পা ভোট। বাইরে ভোটারদের লম্বা লাইন। তাঁরা ভোট দিতে না পারার অভিযোগ জানাচ্ছেন পুলিসকে। অথচ নিষ্ক্রিয় পুলিস। ছবি তুলতে গেলে বাধার মুখে পড়তে হয় চব্বিশ ঘণ্টার সাংবাদিককেও। পুলিসের সামনেই ক্যামেরা ভেঙে দেওয়ার হুমকি দেওয়া হয়।

 

.