দীর্ঘ ১০টা বছরের বন্ধ্যাত্ব কাটিয়ে লক্ষ্মীলাভের আনন্দে মাতোয়ারা সিঙ্গুর

দীর্ঘ দশ বছরের অপেক্ষার অবসান। কষ্টের দিন শেষ করে এখন খুশির হাওয়া সিঙ্গুর জুড়ে। কোজাগরীর পর লক্ষ্মীলাভের আনন্দে মাতোয়ারা সিঙ্গুর। জমি ফেরতের আনন্দে সিঙ্গুর জুড়ে আনন্দের সুর।

Updated By: Oct 20, 2016, 07:08 PM IST
দীর্ঘ ১০টা বছরের বন্ধ্যাত্ব কাটিয়ে লক্ষ্মীলাভের আনন্দে মাতোয়ারা সিঙ্গুর

ওয়েব ডেস্ক : দীর্ঘ দশ বছরের অপেক্ষার অবসান। কষ্টের দিন শেষ করে এখন খুশির হাওয়া সিঙ্গুর জুড়ে। কোজাগরীর পর লক্ষ্মীলাভের আনন্দে মাতোয়ারা সিঙ্গুর। জমি ফেরতের আনন্দে সিঙ্গুর জুড়ে আনন্দের সুর।

১০ বছর পর নিজের জমি ছুঁয়ে দেখা। এ তো উত্সবই। দুগ্গাপুজোর পর সিঙ্গুর উত্‍সব। কোজাগরীর পর লক্ষ্মীলাভ। আজ তাই ঢাকের বাদ্যি সিঙ্গুরজুড়ে। দুপুরে আসবেন মুখ্যমন্ত্রী। জমি তুলে দেবেন কৃষকদের হাতে। সকাল থেকে উচ্ছ্বাসে ভেসেছে গোপালনগর। অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ। সিঙ্গুরের জমিতে বীজ বুনে দিলেন মুখ্যমন্ত্রী। আর ১০ বছরের প্রতীক্ষার পর নিজের জমির মাটি ছুঁয়ে দেখলেন গণেশ কোলে।

কেউ আবার ডুবে গেলেন নস্টালজিয়ায়। চোখের সামনে ভেসে উঠল সেদিনের লড়াইয়ের ছবি। ১০ বছরে অনেক কিছু বদলেছে। সেদিন যে পুলিস লাঠিপেটা করেছিল আজ তারাই এসকর্ট করে নিয়ে এসেছে জমিতে। বাঁধ মানছে না চোখের জল। মহিলারা মাথায় নিয়েছেন কলসি। পুরুষদের হাতে লাঙল। এসেছে ট্রাক্টর। জমিতে ছড়ানো হয়েছে সার। ১০ বছরের বন্ধ্যাত্ব কাটিয়ে সিঙ্গুর ফিরছে নিজের ছন্দে।

.