মসলিনকে বিশ্বের দরবারে পৌছতে রোমের সঙ্গে হাত মেলাল রাজ্য খাদি বোর্ড

মসলিনের ঐতিহ্য ফেরাতে বিশেষ উদ্যোগ। মসলিনকে বিশ্বের দরবারে পৌছে দিতে রোমের সঙ্গে হাত মেলাল রাজ্য খাদি বোর্ড। মসলিন নিয়ে সেপ্টেম্বরে একমাসব্যাপী প্রদর্শনী হবে রোম ও মিলান শহরে।

Updated By: Aug 17, 2016, 09:27 AM IST
মসলিনকে বিশ্বের দরবারে পৌছতে রোমের সঙ্গে হাত মেলাল রাজ্য খাদি বোর্ড

ওয়েব ডেস্ক: মসলিনের ঐতিহ্য ফেরাতে বিশেষ উদ্যোগ। মসলিনকে বিশ্বের দরবারে পৌছে দিতে রোমের সঙ্গে হাত মেলাল রাজ্য খাদি বোর্ড। মসলিন নিয়ে সেপ্টেম্বরে একমাসব্যাপী প্রদর্শনী হবে রোম ও মিলান শহরে।

একটা আংটির মধ্যে দিয়ে অনায়াসে গলে যায়। ছোট্ট দেশলাই বাক্সে ভরে ফেলা যায় পুরোটা। বাংলার গর্বের মসলিন। সেই ঐতিহ্য এখন অতীত। বিদেশে ব্যাপক চাহিদা থাকলেও জোগান নেই। এবার মসলিনকে বিশ্বের দরবারে পৌছে দিতে রোমের সঙ্গে হাত মেলাল রাজ্য খাদি বোর্ড। বিশ্ব আসরে মসলিনকে জনপ্রিয় করতে রোমে প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে।

আরও পড়ুন বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জেরে কেমন থাকবে কলকাতা ও জেলাগুলোর আবহাওয়া?

এ মাসেই মসলিন সহ বালুচরী, শীতলপাটি এবং ডোকরার জিনিসপত্র পাঠানো হবে রোম ও মিলান শহরে। সেপ্টেম্বরে শুরু হবে প্রদর্শনী। চলবে একমাস। রোম মানে ফ্যাশনের দুনিয়া। ট্রেন্ডি পোশাকের শহর। ঐতিহ্য ও আধুনিকতার চমত্কার মিশেল। আর একথা ভেবেই বেছে নেওয়া হয়েছে রোম শহরকে। এই শহরে প্রদর্শনী হলে মসলিনের প্রতি আগ্রহ আরও বাড়বে। সেই ভাবনা থেকেই এই পদক্ষেপ।

মঙ্গলবার খাদি ভবনে এসে পুরো বিষয়টি পাকাপাকি করেন রোমের কনসুলেট জেনারেল। উদ্যোক্তাদের আশা, মসলিন যেভাবে গোটা ভারতের মন জয় করেছে, তেমনই মন জয় করবে ইতালিরও। বিশ্বের দরবারে এভাবেই পৌছে গিয়ে ঐতিহ্য ফিরে আসবে বাংলার গর্বের মসলিনের।

.