সুদীপ বন্দ্যোপাধ্যায়কে কেন ফের নিজেদের হেফাজতে নিতে চায় CBI?

তাঁকে জেরা করে মিলছে নয়া তথ্য। তাই, সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ফের নিজেদের হেফাজতে চায় CBI। তৃণমূল সাংসদকে ঘিরতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে অস্ত্র মূলত তিনটি।সুদীপ-রোজভ্যালির আর্থিক লেনদেনের প্রমাণ আজ আদালতকে দেবে তারা। তদন্তকারী সংস্থার দাবি, একাধিকবার রোজভ্যালি থেকে নগদে টাকা নিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ। তার মধ্যে অন্তত দুবার নিজের দুই বিশ্বাসভাজনকে পাঠিয়ে রোজভ্যালি অফিস থেকে টাকা আনান লোকসভায় তৃণমূলের দলনেতা। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের একসময়ের বিশ্বাসভাজন ওই দুই ব্যক্তি আদালতে গোপন জবানবন্দি দিয়েছেন। সেই জবানবন্দি পেশ করা হবে ম্যাজিস্ট্রেটের সামনে। রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর ছেলেকে সেন্ট জেভিয়ার্সে ভর্তি করতে চিঠি দেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। এখানেই শেষ নয়, সুদীপ নিজে গৌতম কুণ্ডুকে সঙ্গে করে স্কুলেও নিয়ে যান।তদন্তে জানা যায়, সেন্ট জেভিয়ার্সকে পরবর্তীকালে ৭১ লক্ষ টাকা অনুদান দেন গৌতম কুণ্ডু। সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য আদালতে পেশ করবে CBI।

Updated By: Jan 9, 2017, 03:25 PM IST
সুদীপ বন্দ্যোপাধ্যায়কে কেন ফের নিজেদের হেফাজতে নিতে চায় CBI?

ওয়েব ডেস্ক: তাঁকে জেরা করে মিলছে নয়া তথ্য। তাই, সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ফের নিজেদের হেফাজতে চায় CBI। তৃণমূল সাংসদকে ঘিরতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে অস্ত্র মূলত তিনটি।সুদীপ-রোজভ্যালির আর্থিক লেনদেনের প্রমাণ আজ আদালতকে দেবে তারা। তদন্তকারী সংস্থার দাবি, একাধিকবার রোজভ্যালি থেকে নগদে টাকা নিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ। তার মধ্যে অন্তত দুবার নিজের দুই বিশ্বাসভাজনকে পাঠিয়ে রোজভ্যালি অফিস থেকে টাকা আনান লোকসভায় তৃণমূলের দলনেতা। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের একসময়ের বিশ্বাসভাজন ওই দুই ব্যক্তি আদালতে গোপন জবানবন্দি দিয়েছেন। সেই জবানবন্দি পেশ করা হবে ম্যাজিস্ট্রেটের সামনে। রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর ছেলেকে সেন্ট জেভিয়ার্সে ভর্তি করতে চিঠি দেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। এখানেই শেষ নয়, সুদীপ নিজে গৌতম কুণ্ডুকে সঙ্গে করে স্কুলেও নিয়ে যান।তদন্তে জানা যায়, সেন্ট জেভিয়ার্সকে পরবর্তীকালে ৭১ লক্ষ টাকা অনুদান দেন গৌতম কুণ্ডু। সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য আদালতে পেশ করবে CBI।

আরও পড়ুন নোটবন্দির প্রতিবাদে আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে তৃণমূল

সারদা কাণ্ডের একটি মামলায় দেবযানী মুখার্জিকে হেফাজতে নেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দেবযানী CBI-কে জানিয়েছেন, কলকাতার একটি সংবাদপত্রের অফিসে সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সুদীপ্ত সেনের বৈঠক হয়। ভুবনেশ্বর আদালতে সুদীপের বিরুদ্ধে আজ এই তথ্যকেও হাতিয়ার করবে CBI। এই মামলায় ইতিমধ্যেই গ্রেফতার সুদীপ্ত সেন। তাঁকেও হেফাজতে নিয়ে জেরা করতে চায় তদন্তকারীরা।

আরও পড়ুন  সুদীপ বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতারের প্রতিবাদ, ঢেউ ছড়িয়ে পড়ল ভুবনেশ্বরেও

.