সুশান্তের মৃত্যু আত্মহত্যা নাকি খুন এখনও সিদ্ধান্তে পৌঁছানো যায়নি : AIIMS

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন নাকি তাঁকে খুন করা হয়েছে, এবিষয়ে এখনও তাঁর সিদ্ধান্তে পৌঁছানো যায়নি জানালো AIIMS। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 25, 2020, 01:01 PM IST
সুশান্তের মৃত্যু আত্মহত্যা নাকি খুন এখনও সিদ্ধান্তে পৌঁছানো যায়নি : AIIMS

নিজস্ব প্রতিবেদন : সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন, নাকি তাঁকে খুন করা হয়েছে, এবিষয়ে এখনও তাঁর সিদ্ধান্তে পৌঁছানো যায়নি। জানালেন AIIMS-এর ফরেন্সিক বিভাগের প্রধান সুধীর গুপ্তা। 

সুশান্তের মৃত্যু নিয়ে শুক্রবারই AIIMS-এর তরফে বিবৃতি দেন সেখানকার ফরেন্সিক বিভাগের প্রধান সুধীর গুপ্তা। তিনি স্পষ্ট জানান, ''শুধু লিগেচার মার্ক দেখে এবং ঘটনার পুনর্নির্মাণ করে, এটা আত্মহত্যা নাকি খুন সেটা নিয়ে সিদ্ধান্তে পৌঁছনো যায়না। সাধারণ মানুষের পক্ষে তো অসম্ভব এমনকি চিকিৎসকদের পক্ষেও এটা বোঝা কঠিন। এর জন্য অভ্যন্তরীণ সংযোগের বিষয়টি বিচক্ষণতার সঙ্গে খতিয়ে দেখা প্রয়োজন এবং ফরেনসিক ব্যাখ্যাও প্রয়োজন।''

প্রসঙ্গত, সম্প্রতি সুশান্তের পরিবারের আইনজীবী বিকাশ সিং দাবি করেছেন, ''সুশান্ত আত্মহত্যা করেননি, তাঁকে গলা টিপে খুন করা হয়েছে। তবে AIIMS-এর চিকিৎসকদের এই বিবৃতি, সুশান্তের পরিবারের আইনজীবী বিকাশ সিংয়ের দাবিকেও খারিজ করে দেয়। 

সুশান্তের পরিবারের আইনজীবী বিকাশ সিং টুইট করেছিলেন, ''সুশান্তের মৃত্যু আত্মহত্যা নাকি খুন, সেবিষয়ে সিদ্ধান্ত নিতে CBI যেভাবে দেরি করছে, তাতে আমরা হতাশ। AIIMS-এর চিকিৎসকরা অনেক আগেই আমায় জানিয়েছিলেন তাঁরা ২০০ শতাংশ নিশ্চিত যে সুশান্তকে গলা টিপে মেরে ফেলা হয়েছে।''

.