রাজা হিন্দুস্তানীর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ঐশ্বর্য্য

মিস ওয়ার্ল্ড হওয়ার পরই ঐশ্বর্য্যকে নিজেদের ছবিতে নিতে ঝাঁপিয়ে পড়েন বলিউড প্রযোজকরা। এমনটা অনেকেই ভাবেন। কিন্তু ব্যাপারটা আসলে মোটেই সেরকম নয়। মিস ওয়ার্ল্ড খেতাব না জিতলেও বলিউডে কেরিয়ার নিশ্চিত ছিল ঐশ্বর্য্যর। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার আগেই রাজা হিন্দুস্তানী ছবির প্রস্তাব এসেছিল ঐশ্বর্য্যর কাছে। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। সম্প্রতি নিজের আগামী ছবি যজবার প্রচারে একটি টেলিভিশন শোয়ে এসে এই কথা জানান ঐশ্বর্য্য। তিনি ফিরিয়ে দেওয়ায় ছবির প্রস্তাব পান করিশমা কপূর। এই ছবিই ঘুরিয়ে দেয় করিশমার বলিউড কেরিয়ারের মোড়।

Updated By: Oct 5, 2015, 01:21 PM IST
রাজা হিন্দুস্তানীর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ঐশ্বর্য্য

ওয়েব ডেস্ক: মিস ওয়ার্ল্ড হওয়ার পরই ঐশ্বর্য্যকে নিজেদের ছবিতে নিতে ঝাঁপিয়ে পড়েন বলিউড প্রযোজকরা। এমনটা অনেকেই ভাবেন। কিন্তু ব্যাপারটা আসলে মোটেই সেরকম নয়। মিস ওয়ার্ল্ড খেতাব না জিতলেও বলিউডে কেরিয়ার নিশ্চিত ছিল ঐশ্বর্য্যর। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার আগেই রাজা হিন্দুস্তানী ছবির প্রস্তাব এসেছিল ঐশ্বর্য্যর কাছে। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। সম্প্রতি নিজের আগামী ছবি যজবার প্রচারে একটি টেলিভিশন শোয়ে এসে এই কথা জানান ঐশ্বর্য্য। তিনি ফিরিয়ে দেওয়ায় ছবির প্রস্তাব পান করিশমা কপূর। এই ছবিই ঘুরিয়ে দেয় করিশমার বলিউড কেরিয়ারের মোড়।

শুধু ঐশ্বর্য্য নন, বলিউডের বহু অভিনেত্রীই বিভিন্ন সময়ে ফিরিয়ে দিয়েছেন বিভিন্ন ছবির প্রস্তাব। সেইসব ছবিই হয়েছে ব্লকবাস্টার। শুধু তাই নয়, মোড় ঘুরিয়ে দিয়েছে অন্যদের কেরিয়ারের। কুছ কুছ হোতা হ্যায় ছবিতে টিনার চরিত্রের জন্য করণ জোহরের প্রথম পছন্দ ছিল ছোটবেলার বন্ধু টুইঙ্কল খান্না। কিন্তু না বলেন টুইঙ্কল। তাই রানিকে প্রস্তাব দেন করণ। ছবি শুধু ব্লকবাস্টারই হয় তা নয়, এই ছবিই শুরু করে বলিউডে রানির সাফল্য যাত্রার।

ঐশ্বর্য্যর বলিউড কেরিয়ার যেমন শুরু হতে পারতো রাজা হিন্দুস্তানী ছবি দিয়ে, করিনার বলিউড যাত্রা শুরু হতে পারতো হম দিল দে চুকে সনম ছবি দিয়ে। তবে বলিউডে পা রাখতে পছন্দ হয়নি করিনার। সেই বছরের সবথেকে বড় হিচের পাশাপাশি এই ছবিই বলিউডে ঐশ্বর্য্যর পায়ের তলার মাটি শক্ত করে। পরে কল হো না হো, ব্ল্যাক, ফ্যাশন, চেন্নাই এক্সপ্রেস, রাম লীলা, কুইন ছবির প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন করিনা।

থ্রি ইডিয়টসে আমিরের বিপরীতে রাজু হিরানীর প্রথম পছন্দ ছিল কাজল। তবে আমিরময় ছবিতে বিশেষ গুরুত্ব পাবেন না বলে ছবির প্রস্তাব ফিরিয়ে দেন কাজল। ছবি চলে যায় করিনার ঝুলিতে। আমিরের দাপটে কিন্তু করিনা মোটেও হারিয়ে যাননি ছবিতে। বরং গুরুত্বপূর্ণ চরিত্র হিসেবেই বুঝিয়ে দিয়েছেন নিজের উপস্থিতি।

ডার্টি পিকচার ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন কঙ্গনা রওনত। এই ছবিই জাতীয় পুরস্কার এনে দিয়েছে বিদ্যা বালনকে।

.