অমিতাভ বচ্চনকে ডি.লিট দিচ্ছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়

 যত দিন যাচ্ছে ততই যেন অভিনয় দক্ষতায় মুগ্ধ করে চলেছেন সকলকে। দেশ থেকে বিদেশ সর্বত্রই তাঁর গুণমুগ্ধের সংখ্যা অসংখ্যা। তাঁর অভিনয় দক্ষতাকে সম্মান জানাতে কিংবদন্তি এই অভিনেতাকে ডি.লিট সম্মানে সম্মানিত করতে চলেছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়।  

Updated By: Feb 5, 2018, 07:53 PM IST
অমিতাভ বচ্চনকে ডি.লিট দিচ্ছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদন: তিনি বি-বি, বলিউডের শাহেনশা। 'সোলে' থেকে 'কুলি' কিংবা বর্তমান সময়ে 'পিকু' বা পিঙ্ক, একই ভাবে সমান তালে নিজস্ব মেজাজে ভারতীয় সিনেমা জগতে যিনি রাজত্ব করে চলেছেন তিনি আর কেউ নন, তিনি অমিতাভ। ভারতীয় সিনেমা জগতে বোধহয় এই একটি নামই যথেষ্ঠ।  যত দিন যাচ্ছে ততই যেন অভিনয় দক্ষতায় মুগ্ধ করে চলেছেন সকলকে। দেশ থেকে বিদেশ সর্বত্রই তাঁর গুণমুগ্ধের সংখ্যা অসংখ্যা। তাঁর অভিনয় দক্ষতাকে সম্মান জানাতে কিংবদন্তি এই অভিনেতাকে ডি.লিট সম্মানে সম্মানিত করতে চলেছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়।  

শাহেনশাকে ডি.লিট  দেওয়ার কথা সোমবারই জানান রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরি। আগামী ৮ মে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানেই সম্মানিত করা হবে বিগ-বিকে। অমিতাভ বচ্চনকে ডি.লিট দেওয়ার প্রস্তাব ইতিমধ্যে রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য কেশরীনাথ ত্রিপাঠীর কাছে পাঠানো হয়েছে বলে জানান উপাচার্য সব্যসাচী রায় চৌধুরী। এবিষয়ে বিগ-বি অমিতাভকেও জানানো হয়েছে বলে জানান তিনি। 

প্রসঙ্গত, বাঙালিদের বিশেষকরে কলকাতার মানুষদের সঙ্গে অমিতাভ বচ্চনের একটি বিশেষ আবেগ জড়িয়ে রয়েছে। কেননা অমিতাভ বচ্চন যে কলকাতারই জামাই। জয় ভাদুরীকে বিয়ে করার পর থেকেই কলকাতার সঙ্গে এই সম্পর্ক জুড়ে গিয়েছে তাঁর। শুধু তাই নয়, জানা যায় বিগ-বির কর্মজীবনের শুরুও এই কলকাতাতেই।

আরও পড়ুন-  ঐশ্বর্যর সঙ্গে অস্ট্রেলিয়ায় অভিষেক, ছেলেকে না পেয়ে 'স্মৃতি হাতড়ালেন' অমিতাভ

 

.