আগামি দিনেও যাঁরা ফিল্মে কাজ করতে আসবেন তাঁদের মধ্যেও 'অভিনয় করবেন' দিলীপসাব

দিলীপসাবের শরীর গিয়েছে, তাঁর আত্মা চিরকাল ইন্ডাস্ট্রিতে ছায়া ফেলে থাকবে।

Updated By: Jul 7, 2021, 07:44 PM IST
আগামি দিনেও যাঁরা ফিল্মে কাজ করতে আসবেন তাঁদের মধ্যেও 'অভিনয় করবেন' দিলীপসাব

নিজস্ব প্রতিবেদন: দিলীপকুমারের মৃত্যুতে মুহ্যমান গোটা দেশ। শোকমগ্ন গোটা দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি। অনেকেই দিলীপকুমার বিষয়ে তাঁদের মত ব্যক্ত করেছেন। স্মৃতিচারণ করেছেন। শ্রদ্ধা জানিয়েছেন। বলিউড থেকে মুহূর্তে-মুহূর্তে আসছে নানা জনের নানা প্রতিক্রিয়া। সেই তালিকায়  উঠে এলেন অনুপম খেরও।   

অনুমপ দিলীপকুমার (Dilip Kumar) সম্বন্ধে আগাগোড়া শ্রদ্ধাশীল। তিনি দিলীপসাব সম্বন্ধে বলতে গিয়ে তাঁর ছোটবেলার কথাও স্মরণ করেছেন। দিলীপকুমারের ছবি দিয়েই অনুপমের থিয়েটারে গিয়ে ফিল্ম দেখার শুরু। দিলীপসাবের কোন ছবি তিনি কতবার করে দেখেছেন তাও স্মৃতিচারণ করেন অনুপম।

আরও পড়ুন: Dilip Kumar-র বাড়িতে Shah Rukh, শোকবিহ্বল সায়রা বানুর হাত ধরে সান্ত্বনা 'বাদশা'র

অনুপম জানান, দিলীপকুমারের শরীর চলে গিয়েছে, কিন্তু তাঁর আত্মা চিরকাল ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির উপর ছায়া ফেলে থাকবে। এখন যাঁরা এই দেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করছেন তাঁদের মধ্যে দিলীপসাবের অস্তিত্ব আত্মগোপন করে রয়েছে, এমনকি আগামি দিনে আরও যাঁরা আসবেন অভিনয় করতে তাঁদের মধ্যেও দিলীপসাব থাকবেন। তিনি তাঁর অনন্য অভিনয়কুশলতার জাদু ও দ্যুতি নিয়ে আরও কয়েক শতাব্দী অভিনয়প্রেমী মানুষের হৃদয়ে জেগে থাকবেন। 

অনুপম ব্যক্তিগত স্মৃতিও টেনে আনেন। কয়েকটি ছবিতে তিনি দিলীপসাবের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন, জানান সে কথাও। অভিনয়-পর্ব এবং তার বাইরেও দিলীপের সঙ্গে কাটানো তাঁর অতীতের মহার্ঘ ব্যক্তিগত মুহূর্তগুলির জন্য অনুপম দিলীপসাবকে গভীরভাবে ধন্যবাদ জানান। 

শ্রদ্ধা জ্ঞাপন করতে গিয়ে দিলীপসাবকে বাছা-বাছা বিশেষণে ভরিয়ে দেন অনুপম। দিলীপসাবকে তিনি 'অভিনয়সম্রাট' (King Of Acting), 'একমাত্র  কিংবদন্তি' (The Only Legend) আখ্যায় ভূষিত করেন। 

শেষে অনুপম কৃতজ্ঞতা জ্ঞাপন করে দিলীপকুমারের উদ্দেশ্যে বলেন, 'আপনি আমাকে জীবন, যাপন এবং অভিনয় সম্পর্কে চিরকাল বিপুল ভাবে শিক্ষিত করে গিয়েছেন।' 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: 'যুগের অবসান, প্রতিষ্ঠান চলে গেল,' Dilip Kumar-প্রয়াণে গভীর শোকপ্রকাশ Amitabh Bachchan এর

.