Saira Banu-র সঙ্গে বিয়ের ১৬ বছর পর গোপনে পাকিস্তানি যুবতীকে বিয়ে করেছিলেন Dilip Kumar

 জীবনের শেষ দিন পর্যন্ত স্ত্রী সায়রা বানুর সঙ্গেই ছিলেন দিলীপ কুমার (Dilip Kumar) । 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 7, 2021, 02:47 PM IST
Saira Banu-র সঙ্গে বিয়ের ১৬ বছর পর গোপনে পাকিস্তানি যুবতীকে বিয়ে করেছিলেন Dilip Kumar

নিজস্ব প্রতিবেদন : বি-টাউনে একসময় দিলীপ কুমার (Dilip Kumar) ও সায়রা বানুর (Saira Banu) প্রেম বেশ চর্চিত ছিল। তবে জানা যায়, প্রথম জীবনে অভিনেত্রী কামিনী কৌশলের প্রেমে পড়েন দিলীপ কুমার। সে প্রেম পরিণতি পায়নি। পরবর্তীকালে মধুবালার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন অভিনেতা। কিন্তু তাঁদের পরিবার সে সম্পর্কের বিরুদ্ধে ছিল। মধুবালার (Madhubala ) সঙ্গে সম্পর্ক ভাঙার পর ১৯৬৬ সালে ২২ বছরের ছোট অভিনেত্রী সায়রা বানুকে বিয়ে করেন দিলীপ কুমার। জীবনের শেষ দিন পর্যন্ত স্ত্রী সায়রা বানুর সঙ্গেই ছিলেন দিলীপ কুমার (Dilip Kumar) 

বলিউডের দিলীপ কুমার (Dilip Kumar) ও সায়রা বানুর(Saira Banu)জুটি অন্যতম আদর্শ বলে মানা হয়। তবে অনেকেই হয়ত জানেন না, সায়রা বানুর সঙ্গে বিয়ের ১৬ বছর পর গোপনে পাকিস্তানি সুন্দরী আসমা রহেমান-কে বিয়ে করেছিলেম দিলীপ কুমার  (Dilip Kumar) । ১৯৮০ সালে আসমাকে বিয়ে করেন অভিনেতা। সেসময় সায়রা বানুকে ছেড়ে আসমার সঙ্গেই থাকতে শুরু করেন তিনি। এমনকি দিলীপ কুমার আসমাকে নিজের পালি হিলের বাংলোতে ও নিয়ে আসেন বলেও জানা যায়। যদিও সংবাদ মাধ্যমের কাছে তিনি সেখবর অস্বীকার করেন। তবে দিলীপ কুমার ফের বিয়ে করেছেন, এমন খবর কি আর চাপা থাকে? খবর ছড়িয়ে পড়তেই বিষয়টি সায়রা বানুর কানে যায়। শোনা যায়, এমন খবরে আঘাত পেয়েছিলেন অভিনেত্রী, তিনি আসমাকে পাকিস্তানে ফেরত পাঠাতে বলেন। যদিও আসমা রেহমানের সঙ্গে দিলীপ কুমারের এই বিয়ে স্থায়ী হয়নি। আসমার ব্যবহারে বিরক্ত দিলীপ কুমার (Dilip Kumar)  ১৮৮২ সালে তাঁকে তালাক দেন, এবং ফের সায়রা বানুর কাছেই ফিরে আসেন।

আরও পড়ুন-''আমার আর দিলীপ কুমার সাবের সন্তান থাকলে ও Shahrukh-র মতোই হত'', বলেছিলেন Saira Banu

কিন্তু কেন এই দ্বিতীয় বিয়ে করেছিলেন দিলীপ কুমার? 

বিয়ের ১৬ বছর পর সায়রা বানু ও দিলীপ কুমারের কোনও সন্তান ছিল না। শোনা যায়, ১৯৭২ সালে সায়রা বানু অন্তঃসত্ত্বা হয়েছিলেন। সেসময় দিলীপ কুমার চেয়েছিলেন, এই পরিস্থিতি সায়রা বানু কাজ বন্ধু রাখুন। তবে অভিনেত্রী তা মানেননি, তিনি পূর্ব প্রতিশ্রুতি মত কাজ শেষ করতে চেয়েছিলেন। তবে সায়রা বানুর যখন ৮ মাসের অন্তঃসত্ত্বা, তখন তাঁর গর্ভপাত হয়। তারপর আর মা হতে পারেননি অভিনেত্রী। আর সেকারণেই সন্তান লাভের আকাঙ্খায় আসমা রেহমানকে বিয়ে করেছিলেন দিলীপ  কুমার। তবে পরে ফের সায়রা বানুর কাছেই ফেরেন তিনি। আসমাকে বিয়ে নিজের জীবনের বড় ভুল বলে অভিহীত করেছিলেন অভিনেতা। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)