Atlee on Jawan to Oscar: ‘জওয়ান’কে অস্কারে পাঠাতে চান অ্যাটলি, সম্মতি রয়েছে শাহরুখের?

Shah Rukh Khan: মাত্র ১১ দিনে বিশ্বব্যাপী ৮৬০ কোটি আয় করে নিয়েছে শাহরুখের ‘জওয়ান’। এরই মাঝে অ্যাটলি জানান যে ‘জওয়ান’ বিশ্বব্যাপী বক্স অফিসে রাজত্ব করার পর এখন তাঁর লক্ষ্য অস্কার। তবে কী ভাবছেন শাহরুখ?

Updated By: Sep 19, 2023, 12:00 AM IST
Atlee on Jawan to Oscar: ‘জওয়ান’কে অস্কারে পাঠাতে চান অ্যাটলি, সম্মতি রয়েছে শাহরুখের?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খোকার ভবিষ্যদ্বানী সঠিক প্রমাণ করে তিনি এমন ফিরেছেন যে বাকি সকলেই ফিকে হয়ে গেছেন। বলার অপেক্ষা রাখে না, কথা হচ্ছে শাহরুখ খান(Shah Rukh Khan) প্রসঙ্গে। চার বছর মুখ বুঝে অনেক অপবাদ, অনেক সমালোচনা, অনেক ঝড় কাটিয়েছেন তিনি। কথা বলেন না কেন শাহরুখ? তিনি ভয় পান? তাঁর বয়স হয়ে গেছে? বাবা হিসাবে ব্যর্থ?  তাঁকে বিঁধে কত প্রশ্নই না উঠেছে! তিনি নীরবে সব সয়েছেন আর উত্তর দিতে শুরু করেছেন ২০২৩ সালের শুরু থেকে। প্রথমে ‘পাঠান’ আর এখন ‘জওয়ান’(Jawan), নিজেই নিজের রেকর্ড ভাঙছেন তিনি। তাঁর প্রশংসায় পঞ্চমুখ সমালোচক থেকে দর্শক। 

আরও পড়ুন- Azmeri Haque Badhon: ‘সেটে টাবুর প্রেমে পড়ে যাই’, ‘খুফিয়া’-র গল্প শোনালেন বাঁধন...

বক্স অফিসে ঝড় তুলেছে অ্যাটলি পরিচালিত শাহরুখ খানের ‘জওয়ান’। মাত্র ১১ দিনে বিশ্বব্যাপী ৮৬০ কোটি আয় করে নিয়েছে শাহরুখের ‘জওয়ান’। এরই মাঝে অ্যাটলি জানান যে ‘জওয়ান’ বিশ্বব্যাপী বক্স অফিসে রাজত্ব করার পর এখন তাঁর লক্ষ্য অস্কার। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, তিনি জওয়ানকে অস্কারের মঞ্চে পৌঁছে দিতে চান। শাহরুখ খানের সাথেও এই আলোচনা নিয়ে রসিকতা করেছেন বলে জানান অ্যাটলি।তাহলে কি অ্যাটলি অস্কারের দিকে নজর রাখছেন? উত্তরে পরিচালক বলেন, “অবশ্যই।

অ্যাটলি বলেন, ‘অস্কারে ‘জওয়ান’-এরও যাওয়া উচিত, যদি সব কিছু ঠিকঠাক থাকে। আমি মনে করি প্রতিটি প্রচেষ্টা, প্রত্যেক পরিচালক, প্রত্যেক প্রযুক্তিবিদ, অভিনেতা-কলাকুশলী যারা সিনেমায় কাজ করছেন, তাদের চোখ গোল্ডেন গ্লোব, অস্কার, জাতীয় পুরস্কারের দিকে। তাই অবশ্যই, হ্যাঁ। আমি ‘জওয়ান’কে অস্কারে নিয়ে যেতে চাই।দেখা যাক, আমার মনে হয় খান স্যার এই সাক্ষাৎকারটি দেখবেন এবং পড়বেন। আমি তাকে ফোন করে জিজ্ঞেস করব, স্যার, আমরা কি এই সিনেমাটি অস্কারে নিয়ে যাব?’

আরও পড়ুন- Jawan: হুইলচেয়ারে ভেন্টিলেটর সঙ্গে নিয়ে জওয়ান দেখতে হলে হাজির শাহরুখভক্ত, ভাইরাল ভিডিয়ো

প্রসঙ্গত, অ্যাকশন, রোমান্সে, সামাজিক বার্তার মিশেলে এই ছবির গল্প ও পরিচালকের আসনে বাজিমাত করেছেন অ্যাটলি। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোনকে। ক্যামিও চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত। ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যায় শাহরুখকে, গল্পে রয়েছে বেশ কয়েকটি টুইস্ট, সব মিলিয়ে দর্শকদের উত্তেজনা তুঙ্গে।

ছবিতে একদিকে তিনি পুলিস অফিসার তো অন্যদিকে সেনা, একদিকে বাবা তো অন্যদিকে ছেলে দুই ভূমিকাতেই তিনি। ছবির মিউজিকের দায়িত্বে রয়েছেন অনিরুদ্ধ রবিচন্দ্র। এই ছবির হাত ধরেই বলিউডে ডেবিউ করলেন নয়নতারা। অল্প সময়ের উপস্থিতি হলেও নজর কেড়েছেন দীপিকা পাড়ুকোন। কার্যত জওয়ান জ্বরে ভুগছে বলিপাড়া থেকে শুরু করে গোটা দেশের শাহরুখপ্রেমীরা। গত ১১ দিনে এই ছবির টোটাল বক্স অফিস কালেকশন ৮৫৮.৬৮ কোটি। শুধুমাত্র ভারতেই এই ছবির বক্স অফিস কালেকশন ৪৩০.৪৪ কোটি টাকা।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.