আবু আজমির মন্তব্যে টুইটারে লজ্জিত পুত্রবধূ আয়েষা

Last Updated: Friday, April 11, 2014 - 22:37

মহিলাদের নিয়ে অত্যন্ত কুরুচিকর মন্তব্য করে দেশের সমালোচনার মুখে সমাজবাদী পার্টি নেতা আবু আজমি। দলও তাঁর মন্তব্যে লজ্জিত। এমনকী, লজ্জিত তাঁর পরিবারের সদস্যরাও। টুইটারে শ্বশুরের মন্তব্যের জন্য লজ্জাপ্রকাশ করলেন পুত্রবধূ আয়েষা টাকিয়া।

আয়েষা লিখেছেন, "আমার শ্বশুরের যেই মন্তব্যের কথা পড়ছি তা যদি সত্যি হয়, তবে আমি এবং ফারহান খুবই বিব্রত এবং লজ্জিত। আমরা এরকম মানসিকতা নিয়ে চলি না। এটা মহিলাদের জন্য অসম্মানজনক। ওনার মন্তব্য অত্যন্ত দুঃখজনক।" অন্যদিকে, ধর্ষকদের ফাঁসি হওয় উচিত্ বলে টুইট করেছেন আয়েষার স্বামী ফারহান।

বৃহস্পতিবার সমাজবাদী পার্টি সুপ্রিমো মুলায়ম সিং যাদব বলেছিলেন, "মাঝে মাঝে ছেলেরা ভুল করে ফেলে। তার মানে এই নয় যে তাদের ফাঁসিকাঠে ঝোলাতে হবে।" শুক্রবার তাঁর দলেরই সদস্য আবু আজমি আর এক ধাপ এগিয়ে গিয়ে মন্তব্য করেন ধর্ষিতাদেরও ফাঁসি হওয়া উচিত্। আবু বলেন, "ইসলামে ধর্ষণ শাস্তিমূলক অপরাধ। কিন্তু সেক্ষেত্রে মহিলাদের কোনও শাস্তি হয় না। মহিলারাও দোষী। ভারতে উভয়পক্ষের সম্মতিতে যৌনসম্পর্ক গ্রহণযোগ্য। কিন্তু যদি তারাই অভিযোগ আনে তাহলে সমস্যা তৈরি হয়। এখন প্রচুর এমন ঘটনা ঘটে থাকে। যদি কোনও মহিলা, বিবাহিত বা অবিবাহিত, কোনও পুরুষের সঙ্গে যৌনসম্পর্কে লিপ্ত হয়, সম্মতিতে বা অসম্মতিতে, তাঁর ফাঁসি হওয়া উচিত্।"



First Published: Friday, April 11, 2014 - 22:37


comments powered by Disqus