বাংলা নয়, 'হিন্দি' ও 'তেলুগু'তেই কেরিয়ার শুরু করেছিলেন জিৎ

'সাথী' নয়, এই ছবির বহু আগেই মুম্বইতে নিজের ভাগ্য পরীক্ষা করতে গিয়েছিলেন অভিনেতা। সেটা কি জানা আছে?

Updated: Aug 13, 2018, 12:37 PM IST
বাংলা নয়, 'হিন্দি' ও 'তেলুগু'তেই কেরিয়ার শুরু করেছিলেন জিৎ

নিজস্ব প্রতিবেদন: জিৎ, এই নামেই তাঁকে সকলে চেনেন। যদিও অভিনেতার আসল নাম জিতেন্দ্র মদনানী। বাংলা চলচ্চিত্র দুনিয়ায় এই নামটি অত্যন্ত জনপ্রিয়। ২০০২ সালে প্রিয়াঙ্কা ত্রিবেদীর বিপরীতে 'সাথী' ছবির মাধ্যমেই প্রথম সাফল্য আসে অভিনেতা জিৎএর জীবনে। অনেকেই ভাবেন এই ছবির মাধ্যমেই কেরিয়ারের প্রথম ধাপে পা রেখেছিলেন বাংলা ছবির বর্তমান 'বস'। তবে না। 'সাথী' নয়, এই ছবির বহু আগেই মুম্বইতে নিজের ভাগ্য পরীক্ষা করতে গিয়েছিলেন অভিনেতা। সেটা কি জানা আছে?

সম্প্রতি তাঁর ভক্ত টুইটারে থেকে জিৎ-কে তার কেরিয়ারে প্রথম দিকের কথা মনে করিয়ে দিয়েছেন। হঠাৎই জিৎ এর অভিনয় করা একটি হিন্দি গানের ভিডিও খুঁজে পেয়ে, টুইটারে তার লিঙ্ক শেয়ার করেছেন সেই ভক্ত। তাঁর ধারনা হয়েছিল, এটি জিৎ এর কোনও হিন্দি ছবির গান, তাই এই গানটির সিনেমার নাম জানতে চেয়েছেন ওই ভক্ত। তবে উত্তরে জিৎ অবশ্য জানিয়েছেন, এটি কোনও হিন্দি ছবির গান নয়, এটি একটি মিউজিক ভিডিও। যেটি তিনি ১৯৯৭ সালে শ্যুট হয়েছিল। পুরনো এই গানটি হঠাৎ খুঁজে পেয়ে নস্টালজিক হয়ে পড়েছেন অভিনেতা। 

আরও পড়ুন- প্রেমিকার পিঠে চড়ে ঘুরে বেড়াচ্ছে উত্তম কুমারের নাতি গৌরব!

প্রসঙ্গত জিৎ-এর কেরিয়ারের শুরুটা এভাবেই হয়েছিল। সেসময় বেশকিছু হিন্দি অ্যালবামে অভিনয় করেন জিৎ। এই এই অ্যালবামটিতে ভারত বিখ্যাত গায়ক মহম্মদ আজিজের গানে লিপ দিয়েছেন জিৎ। পাশাপাশি আরও বেশকিছু হিন্দি অ্যলবামেও দেখা গেছে জিৎ-কে।

পাশাপাশি ২০০১ সালে 'চান্দু' নামে একটি তেলেগু ছবিতেও অভিনয় করেছিলেন জিৎ। দেখুন তার কিছু ঝলক।

যদিও এই ছবিটি তাঁকে বিশেষ সাফল্য এনে দিতে পারেনি। আর তাই ২০০১ সালের অক্টোবর মাসেই কলকাতায় চলে আসেন জিৎ। সাফল্যও পান এই কলকাতাতেই। আর তারপর আর পিছবে ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। যদিও বর্তমানে তিনি শুধুই অভিনেতা নন, প্রযোজনা সংস্থাও খুলে ফেলেছেন অভিনেতা।

আরও পড়ুন- জন্মদিন ভুলে গেলেন, সারাদিন এভাবেই কাটল সারার

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close