সোনাক্ষী, সারা, আলিয়া, অর্জুনদের এই চেহারা দেখলে চমকে উঠবেন

বলিউডের যাত্রাপথ খুব একটা সহজ ছিল না 

Updated By: Sep 6, 2019, 02:18 PM IST
সোনাক্ষী, সারা, আলিয়া, অর্জুনদের এই চেহারা দেখলে চমকে উঠবেন

নিজস্ব প্রতিবেদন: সোনম কাপুর থেকে সারা আলি খান, কিংবা অর্জুন কাপুর, বলিউড সেলেবদের কেউ কেউ যেভাবে ওজন ঝরিয়ে নিজেদের 'ফ্যাট থেকে ফিট' প্রমাণ করেছেন, তা অনুপ্রেরণা দেবে যে কেনও মানুষকে। সম্প্রতি সারা আলি খান একটি ছবি শেয়ার করেন, যেখানে মা অমৃতা সিংয়ের সঙ্গে দেখা যায় তাঁকে। 

আরও পড়ুন : জীবনে তাঁর মতো সুন্দরী চোখে পড়েনি, কার কথা প্রকাশ্য়ে আনলেন অমিতাভ


ওই ছবিতে সারা জানান, ৯৬ কেজি থেকে কিভাবে তিনি নিজের ওজন নিয়ন্ত্রণে এনেছেন এবং বি টাউনে নিজেকে যোগ্য করে তুলেছেন। সারা আলি খানের ওই আগের ছবির সঙ্গে বর্তমান চেহারা মেলানো যাচ্ছে না বলে অনেকে মন্তব্য করতে শুরু করেন।


আলিয়া ভাটও কিন্তু এখনকার মতো ছিলেন না। মহেশ ভাট-কন্যার অত্যধিক ওজনের জন্য, তাঁকে 'স্টুডেন্ট অফ দ্য ইয়ার'-এর জন্য কাস্ট করার কথা ভেবেও, পিছিয়ে আসেন করণ জহর। এরপর ৩ মাসের মধ্যে তাঁকে ২০ কেজি ওজন কামানোর নির্দেশ দেন পরিচালক। ৩ মাসের মধ্যে ২০ কেজি না হলেও, ১৬ কেজি কমিয়ে ফেলেন আলিয়া। এরপর নিয়মিত শারীরিক কসরত করে নিজের ওজন নিয়ন্ত্রণে নিয়ে আসেন আলিয়া ভাট।


বলিউডের 'ফ্যাশনিস্তা' সোনম কাপুরও কিন্তু এখনকার মতো ছিলেনা না। 'আ্যায়শা' দিয়ে তাঁর বলিউডে পা রাখার কথা ছিল। ওই সময় প্রায় ৩৫ কেজি ওজন কমিয়ে তবেই ক্যামেরার হাজির হন সেনম কাপুর।


'দাবাং গার্ল' সোনাক্ষী সিনহার বলিউডের যাত্রাপথ খুব একটা সহজ ছিল না। বি টাউনে পা রাখার আগে সোনাক্ষীর ওজন ছিল ৯০ কেজি। অভিনয় জগতে আসার আগে নিয়মিত শারীরিক কসরত করে প্রায় ৩৫ কেজি ওজন কমান শত্রুঘ্ন-কন্যা।


বলিউড অভিনেতা অর্জুন কাপুরের ক্ষেত্রেও বলিউডে এসে পসার জমানো সহজ কাজ ছিল না। অভিনয় জগতে আসার জন্য ৩ বছর ধরে প্রায় ৫০ কেজি ওজন কমাতে হয়েছে বনি কাপুরের ছেলেকে।  

.