Sushant Singh Rajput Case: সুশান্তের মৃত্যু মামলায় এবার Google এবং Facebook-এর সাহায্য চাইল CBI

সুশান্তের মৃত্যু মামলায় নয়া মোড়!

Updated By: Nov 9, 2021, 05:36 PM IST
Sushant Singh Rajput Case: সুশান্তের মৃত্যু মামলায় এবার Google এবং Facebook-এর সাহায্য চাইল CBI

নিজস্ব প্রতিবেদন:  মুম্বইয়ে নিজের ফ্ল্যাটে প্রয়াত হন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। মৃত্যুর দেড় বছর পরেও সুশান্তের মৃত্য ঘিরে তাঁর অনুরাগীদের মধ্যে রয়েছে নানা জল্পনা। এরই মধ্যে CBI (The Central Bureau of Investigation) সুশান্ত সিং রাজপুতের ডিলিট করে দেওয়া ইমেল এবং সোশ্যাল মিডিয়া পোস্টগুলি পুনরুদ্ধার করতে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের কাছে সাহায্য চেয়েছে। তাঁর মৃত্যু রহস্য উদ্ঘাটনে একযোগে কাজ করছে তিনটি এজেন্সি। এই সবের মধ্যেই সামনে এল চাঞ্চল্যকর খবর। শোনা যাচ্ছে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (CBI) সাহায্য চেয়েছে আমেরিকার, যেখানে প্রয়াত Sushant Singh Rajput-এর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট এবং ইমেল অ্যাকাউন্ট থেকে ডিলিট করে দেওয়া তথ্য পুনরুদ্ধার করা যায়। ১৪ জুন আত্মহত্যার মতো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পিছনে কী কী কারণ রয়েছে তা খতিয়ে দেখতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

CBI, প্রায় ১২ জনকে জিজ্ঞাসাবাদ করেছে এবং সুশান্ত সিং রাজপুত কেস নেওয়ার পরে একাধিক ফরেনসিক পরীক্ষা হয়েছে। তাঁর মুছে ফেলা ইমেল এবং সোশ্যাল মিডিয়া পোস্ট এবং তাঁর মৃত্যুর মধ্যে যে কোনও সম্ভাব্য লিঙ্ক তদন্ত করতে চান। CBI পারস্পরিক আইনি সহায়তা ও MLAT-এর অধীনে মার্কিনের সাহায্য চেয়েছে।

সূত্রের খবর, ভারত গুগল এবং ফেসবুকের কাছে সুশান্ত সিং রাজপুতের মুছে ফেলা ইমেল এবং পোস্ট সম্পর্কে তথ্য চেয়েছে। এখনও পর্যন্ত সিবিআইয়ের তদন্তের আগে, সিবিআই মামলায় সুশান্ত সিং রাজপুতের রুমমেট, তার কর্মচারী, অভিনেতা Rhea Chakraborty এবং তার পরিবারের সদস্য এবং আরও কয়েকজনের বক্তব্য রেকর্ড করেছিল। তবে তাঁকে হত্যা করা হয়েছে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি। চলতি বছরেরই মে মাসে গ্রেফতার করা হয়েছিল প্রয়াত অভিনেতার রুমমেট সিদ্ধার্থ পিঠানিকে (Siddharth Pithani)। হায়দরাবাদ থেকে তাঁকে গ্রেফতার করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (NCB)। বেশ কয়েকটি সরকারি ল্যাবের ফরেনসিক পরীক্ষাতেও সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে কোনও খারাপ খেলার কথা অস্বীকার করেছে। অভিনেতার পরিবারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে, Rhea Chakraborty এবং তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে একটি  FIR দায়ের করা হয়েছিল। মুম্বাই পুলিশ তাঁর তদন্তে অভিনেতার মৃত্যুর জন্য কাউকে দায়ী করতে পারে নি।

.