বাঙালি দম্পতির সন্তানদের দ্রুত দেশে ফেরাতে নরওয়েতে বিশেষ দূত পাঠাল কেন্দ্র

নরওয়ের বাঙালি দম্পতির সন্তানদের দ্রুত দেশে ফেরাতে নরওয়ে সরকারের উপর আরও চাপ বাড়াল দিল্লি। সোমবার ২ বিশেষ কূটনাতিককে নরওয়ে পাঠাল কেন্দ্রীয় বিদেশমন্ত্রক।

Updated By: Feb 27, 2012, 01:24 PM IST

নরওয়ের বাঙালি দম্পতির সন্তানদের দ্রুত দেশে ফেরাতে নরওয়ে সরকারের উপর আরও চাপ বাড়াল দিল্লি। সোমবার ২ বিশেষ কূটনাতিককে নরওয়ে পাঠাল কেন্দ্রীয় বিদেশমন্ত্রক। সূত্রে খবর, অনুরূপ ও সাগরিকা ভট্টাচার্যের ২ সন্তান অভিজ্ঞান ও ঐশ্বর্যকে যত দ্রুত শীঘ্র সম্ভব দেশে ফেরাতে নরওয়ে সরকারকে বলেছে ভারত।
ভট্টাচার্য দম্পতির সন্তানদের ভিসা স্টেটাস নিয়েও নরওয়ে কর্তৃপক্ষের কাছে বিস্তারিত রিপোর্ট চেয়েছে ভারত। এর আগে, তাদের বাবা-মাকে না জানিয়েই অভিজ্ঞা ও ঐশ্বর্যর ভিসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করে নরওয়ের চাইল্ড কেয়ার এজেন্সি। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে চাইল্ড কেয়ার এজেন্সিকে চিঠি পাঠায় ভারতের বিদেশমন্ত্রক। চিঠিতে, অভিজ্ঞান ও ঐশ্বর্যর ভিসার মেয়াদ বাড়ানো ব্যাপারে তাদের বাবা-মার সঙ্গে আলোচনা করতে বলা হয় চাইল্ড কেয়ার এজেন্সিকে।
অপরদিকে, নাতি, নাতনিকে ফিরে পেতে ইতিমধ্যেই দিল্লিতে ধর্নায় বসেছেন ভট্টাচার্য দম্পতির বাবা-মা। চাইল্ড কেয়ার এজেন্সি জানিয়েছে, মার্চের প্রথম দিকেই ২ সন্তানকে তাদের কাকা অরুণাভাস ভট্টাচার্যের হাতে তুলে দেওয়া হবে।
গত বছর মে মাসে নরওয়েতে কর্মরত বাঙালি দম্পতি অনুরূপ ও সাগরিকা ভট্টাচার্যের ৩ বছরের ছেলে অভিজ্ঞান ও এক বছরের মেয়ে ঐশ্বর্যকে কার্যত আটক করে নরওয়ের একটি চাইল্ড কেয়ার এজেন্সি। আটক করার কারণ হিসেবে ওই এজেন্সি জানায়, নিজেদের সন্তানকে ঠিক ভাবে প্রতিপালন করছেন না তাদের বাবা-মা।

.