শেষ আটে চেক, গ্রিস

গ্রুপ এ-র চ্যাম্পিয়ন দল হিসাবে ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল চেক প্রজাতন্ত্র। গ্রুপ লিগের শেষ ম্যাচে আয়োজক দেশ পোল্যান্ডকে ১-০ গোলে হারাল চেকরা। নক আউটে যাওয়ার জন্য পোলিশরা খেলার শুরু থেকেই মরিয়া হয়ে ঝাঁপায়। প্রথমার্ধে দুরন্ত ফুটবল খেলেন পোলিশরা।

Updated By: Jun 17, 2012, 11:09 AM IST

গ্রুপ এ-র চ্যাম্পিয়ন দল হিসাবে ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল চেক প্রজাতন্ত্র। গ্রুপ লিগের শেষ ম্যাচে আয়োজক দেশ পোল্যান্ডকে ১-০ গোলে হারাল চেকরা। নক আউটে যাওয়ার জন্য পোলিশরা খেলার শুরু থেকেই মরিয়া হয়ে ঝাঁপায়। প্রথমার্ধে দুরন্ত ফুটবল খেলেন পোলিশরা। দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচে ফেরে চেকরা। মাঝমাঠের দখল নিয়ে পোলিশ ডিফেন্সে আক্রমনের চাপ বাড়ায় তারা। শেষ পর্যন্ত খেলা শেষ হওযার ১৮ মিনিট আগে চেকের হয়ে জয়সূচক গোলটি করেন জিরাসেক। প্রথম ম্যাচে রাশিয়ার কাছে হেরে গেলেও, এবারের ইউরোয় দারুণ ভাবে ঘুরে দাঁড়াল চেকরা। 
অন্যাদিকে গ্রিসের কাছে হেরে ইউরো কাপ থেকে ছিটকে গেল রাশিয়া। গ্রুপ লিগের শেষ ম্যাচে আর্শাভিনদের হারিয়ে ইউরোর শেষ আটে জায়গা করে নিল ২০০৪ সালের চ্যাম্পিয়ন গ্রিস। গোটা ম্যাচে আগাগোড়া প্রাধান্য দেখিয়েও খালি হাতে ফিরতে হল রুশদের। গ্রুপ এ থেকে নক আউটে যাওয়ার জন্য ফেভারিট ছিল রাশিয়াই। ড্র করলেই কোয়ার্টারে চলে যেতে পারত তারা। খেলার শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলেন জ্যাগোয়েভরা। প্রথমার্ধের ইনজুরি টাইমে খেলার গতির বিরুদ্ধে গ্রিসকে এগিয়ে দেন কারাগোনেস। দ্বিতীয়ার্ধে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ঝাঁপায় গ্রিস।কিন্তু কাঙ্খিত গোল পায়নি তারা। ফলে কিছুটা অপ্রত্যাশিতভাবেই গ্রুপ এ-র রানার্স হয়ে কোয়ার্টার ফাইনালে চলে গেল গ্রিস।

.