চলে গেলেন দারা সিং

প্রয়াত হলেন বিশিষ্ট অভিনেতা এবং কুস্তিগীর দারা সিং। গত কয়েকদিন ধরেই তাঁরা শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক ছিল। মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে সর্বক্ষণের পর্যবেক্ষণে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। গতকাল চিকিত্সকেরা সব আশা ছেড়ে দেন।

Updated By: Jul 12, 2012, 09:29 AM IST

প্রয়াত হলেন বিশিষ্ট অভিনেতা এবং কুস্তিগীর দারা সিং। গত কয়েকদিন ধরেই তাঁরা শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক ছিল। মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে সর্বক্ষণের পর্যবেক্ষণে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। গতকাল চিকিত্সকেরা সব আশা ছেড়ে দেন। নিজের বাড়িতেই মৃত্যু চেয়েছিলেন প্রবীণ এই অভিনেতা। তাই তাঁর শেষ ইচ্ছা পূরণে গতকাল রাতে তাঁকে ভেন্টিলেশন থেকে বাড়িতে নিয়ে যান দারা সিংয়ের পরিবারের লোকজন। সেখানেই বৃহস্পতিবার সকালে সকাল সাড়ে ৭ টা নাগাদ তাঁর মৃত্যু হয়। বয়স হয়েছিল ৮৪ বছর।
কুস্তিতে পদক জয়ের পাশাপাশি অভিনয়েও খ্যাতি লাভ করেন তিনি। কমনওয়েলথ গেমসে কুস্তি চ্যাম্পিয়ন দারা সিং পাঁচের দশকে বলিউড সিনেমায় আসেন। কিংকং, ফালুদ সিনেমাতে অভিনয়ের জন্য জনপ্রিয়তা পান এই অভিনেতা। তাঁকে শেষ দেখা গিয়েছিল `জব উই মেট` ছবিতে। অভিনয়ের সঙ্গে পরিচালনা ও প্রযোজনার কাজও করেছেন দারা সিং। ছোট পর্দার `রামায়ণ` সিরিয়ালে হনুমানের ভূমিকাতেও জনপ্রিয়তা পান তিনি। ২০০৩ থেকে ২০০৯ পর্যন্ত বিজেপি মনোনীত রাজ্যসভার সদস্যও ছিলেন তিনি। ১৯৭৮ সালে মোহালিতে নিজস্ব ফিল্ম স্টুডিও স্থাপন করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া চলচ্চিত্র জগতে। শোকস্তব্ধ ক্রীড়ামহলও।

.