Debasree Roy: নিজেকে খোঁজার তাগিদ! অনলাইনে কেমিস্ট্রি পড়াচ্ছেন দেবশ্রী রায়!

Chemistry Masi: রুটিন মেনে আমরা জীবনে অনেক কাজই করে যাই, যা করতে করতে হয়তো কখনও কখনও নিজেদেরই হারিয়ে ফেলি, কী করতে ভালোবাসি, কী করলে আমি ভালো থাকব, এইসব ধারণাই চলে যায় ব্যাকফুটে। কিন্তু যেকোনও সময়েই রুটিন ভেঙে যদি বেরিয়ে আসা যায়, তাহলে জীবনটাই বদলে যায়। সেরকমই করছেন দেবশ্রী রায়।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 15, 2024, 02:11 PM IST
Debasree Roy: নিজেকে খোঁজার তাগিদ! অনলাইনে কেমিস্ট্রি পড়াচ্ছেন দেবশ্রী রায়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলা ছবির জগতের সেরা কয়েকজন অভিনেত্রীর নাম বললেই উঠে আসে দেবশ্রী রায়ের(Debasree Roy) নাম। মূলধারার ছবি থেকে আর্ট ফিল্ম, সর্বত্রই তাঁর সমান বিচরণ। তবে একটা সময়ের পরে কিছুদিনের বিরতি নিয়েছিলেন তিনি। সেখান থেকে তিনি ফিরেছিলেন ছোটপর্দায়। তবে টেলিভিশনে সেভাবে সাফল্যের মুখ দেখেননি অভিনেত্রী। তবে এবার তিনি হাজির ওয়েব প্ল্যাটফর্মে। অনলাইনে কেমিস্ট্রি পড়াচ্ছেন দেবশ্রী রায়। ব্যাপার কী? সব ছেড়ে হঠাৎ কেমিস্ট্রি কেন?

আরও পড়ুন- Pori Moni: খাদ্যে বিষক্রিয়া! অসুস্থ পরীমণির গোটা পরিবার, ছেলেকে নিয়ে হাসপাতালে নায়িকা...

পঞ্চাশের শেষে সুচরিতা লাহিড়ী জীবনের এক সন্ধিক্ষণে নিজেকে নতুনভাবে খুঁজে পান। ত্রিশ বছর ধরে একজন আমলাকে বিয়ে করা এবং সফল সন্তানদের লালন-পালন করা সত্ত্বেও, তাঁর পরিবারের অন্তর্নিহিতদ্বন্দ্ব তাঁকে নিজের পরিচয় এবং মর্যাদা সম্পর্কে প্রশ্ন করতে শুরু করে। সুচরিতা তাঁর নিজস্ব পথ তৈরি করার সিদ্ধান্ত নেয়। সংসারের বাইরে কেমিস্ট্রির প্রতি তাঁর আবেগকে পুনরুজ্জীবিত করে একটি অনলাইন চ্যানেল, "কেমিস্ট্রি মাসি"-র(Chemistry Masi) মাধ্যমে। যেখানে তিনি একাদশ এবং দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের কেমিস্ট্রি পড়ান কিন্তু অনন্য এবং প্রাসঙ্গিক উপায়ে।

তাঁর জনপ্রিয়তা এমন বৃদ্ধি পায় যেখানে তিনি প্রবেশিকা পরীক্ষার জন্য শিক্ষার্থীদের পড়াতে শুরু করেন। তাঁর জনপ্রিয়তা একটি অন্ধকার মোড় নেয় যখন তাঁর প্রস্তাবিত প্রশ্নপত্রগুলি একটি কাকতালীয়ভাবে একটি পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে মিলে যায় এবং প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। এই ঘটনার সঙ্গেই তাঁর পারিবারিক সমীকরণগুলিও পরিবর্তিত হতে থাকে। এবার এই কেমিস্ট্রি মাসির চরিত্রে অভিনয় করতে চলেছেন দেবশ্রী রায়। এই সিরিজের হাত ধরেই ওয়েবে ডেবিউ করতে চলেছেন জনপ্রিয় অভিনেত্রী।

‘প্রথমত, দীর্ঘ বিরতির পরে ক্যামেরার সামনে ফিরে আসা তাজা বাতাসের শ্বাসের মতো অনুভব করছি। তবে এবার মাধ্যমটি পরিবর্তিত হয়েছে—এটি সিনেমা থিয়েটারের পরিবর্তে ওটিটিতে। তাছাড়া, এটি আমার জন্য একটি নতুন উদ্যোগ, তাই আমি একই সঙ্গে উত্তেজিত ও নার্ভাসও। হইচই-এর গোটা টিম এবং সৌরভের সঙ্গে একজন পরিচালক হিসাবে কাজ করা, দারুণ অভিজ্ঞতা’, বললেন দেবশ্রী।

আরও পড়ুন- Shah Rukh Khan-Kajol: রিলিজের ২৯ বছর পর ‘অস্কার’ পেলেন শাহরুখ-কাজল!

অন্যদিকে সৌরভ চক্রবর্তী বলেন, ‘কেমিস্ট্রি মাসি আসলে সব মায়েদের গল্প, যাঁরা তাঁদের গোটা জীবন কাটিয়ে দেন সন্তানকে বড় করতে ও বাড়ির দায়িত্ব সামলাতে। সুচরিতা লাহিড়ীর চরিত্রে রয়েছেন দেবশ্রী রায়। তাঁর সঙ্গে কাজ করা একটা লাইফটাইম জার্নি। হইচইয়ে কাজ করা আমার কাছে বাড়ি ফেরার মতোই।’ আগামী ফেব্রুয়ারিতেই হইচই-এ রিলিজ করবে দেবশ্রী রায়ের প্রথম সিরিজ ‘কেমিস্ট্রি মাসি’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.