Rhea Chakraborty: 'নোংরা বাথরুম তো কিছুই নয়, আরও...', জেলে কাটানো ভয়ংকর অভিজ্ঞতা বললেন রিয়া

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর কারণে গ্রেফতার হন রিয়া এবং প্রায় ১ মাস জেলে কাটাতে হয় তাঁকে। খাবার থেকে সীমিত পকেট মানি, জীবনের সবথেকে কঠিন সময় কীভাবে সামলেছিলেন রিয়া, তাই জানিয়েছেন অকপটে। সেই কঠিন অভিজ্ঞতার জন্য কৃতজ্ঞতাও জানিয়েছেন অভিনেত্রী।

Updated By: Jan 15, 2024, 02:11 PM IST
Rhea Chakraborty: 'নোংরা বাথরুম তো কিছুই নয়, আরও...', জেলে কাটানো ভয়ংকর অভিজ্ঞতা বললেন রিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুতে তোলপাড় হয়েছিল দেশ। অভিনেতা আত্মহত্যা করেছিল না আত্মহত্য়া করতে বাধ্য করা হয়েছিল তা নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল। নাম এসেছিল সুশান্তের তৎকালীন প্রেমিকা রিয়া চক্রবর্তীর (Rhea Chakraborty) দিকে। এমনকী পুলিসি হেফাজতে জেলেও থাকতে হয়েছিল তাঁকে। সম্প্রতি জেলে দিনগুলোর বর্ণনা দিতে গিয়ে কিছু ভয়ংকর অভিজ্ঞতার কথা বললেন অভিনেত্রী। 

আরও পড়ুন, Pori Moni: খাদ্যে বিষক্রিয়া! অসুস্থ পরীমণির গোটা পরিবার, ছেলেকে নিয়ে হাসপাতালে নায়িকা...

চেতন ভগতের সঙ্গে তাঁর চ্যাট শো ‘ডিপটক’-এ রিয়া বলেন, ‘কোভিড নিয়মের কারণে আমাকে ১৪ দিন নির্জন কারাবাসে থাকতে হয়েছে। জেলের রুমে আমি একাই ছিলাম। আমাকে জিজ্ঞেস করা হয়েছিল আমি লাঞ্চ করতে চাই কিনা। আমি এতটাই ক্ষুধার্ত ও ক্লান্ত ছিলাম যে, আমাকে যা দেওয়া হয়েছে, তা-ই খেয়েছিলাম।' অভিনেত্রীর কথায়, মেনুটা ছিল রুটি এবং ক্যাপসিকাম। রিয়া বলেন, 'শুধুই জলে সেদ্ধ করা ক্যাপসিকাম।' 

সহবন্দিদের মধ্যে ইতিবাচক থাকার সূত্র খুঁজে পেয়েছেন অভিনেত্রী। এক সময় তিনি বলছেন, 'আমি কৃতজ্ঞ বোধ করতে শুরু করি যখন দেখি যে, অনেক বন্দিদের পারিবারিক সমর্থনও নেই। অথবা তাদের কাছে টাকা নেই। ৫,০০০ বা ৫০০ টাকা। কিংবা তাদের জামিনের জন্য ১০,০০০। অন্তত আমার পরিবার ও বন্ধুরা তো আছে। আমি তখন নিজেকে বলতে শুরু করি, 'রিয়া ন্যায়বিচার পাবে। জামিন পাবে। কোনও অন্যায় যখন করোনি কিছু হবে না। বন্দি মহিলাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। আমার হাতে যা নেই, তা নিয়ে আমি সময় নষ্ট করছি কেন?'

জেলখানার শৌচাগারের সুযোগ-সুবিধা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, ‘চেহরে’ অভিনেত্রী বলেন, জেলে থাকার এটাই সবচেয়ে কঠিন পরীক্ষা। কিন্তু মানসিক আঘাত এতটাই কঠিন যে, শারীরিক আঘাত তার সামনে কিছুই নয়। তখন আপনার মনে হবে, নোংরা বাথরুমই তো! ম্যানেজ করে নেব।' রিয়া আরও জানান, জেলে একটি ক্যান্টিন ছিল এবং বন্দীদের বাড়ি থেকে টাকা পাওয়ারও অনুমতি ছিল। তাঁকে মাসে ৫,০০০ টাকা দেওয়া হত। 

কথায় কথায় রিয়া বলেন, 'সকাল ৬টায় প্রাতঃরাশ, সকাল ১১টায় লাঞ্চ এবং দুপুর ২টায় ডিনার এটাই নিয়ম। কারণ এটাই ব্রিটিশ পদ্ধতির সঙ্গে যায়। সকাল ৬ টায় গেট খুলে দেয় এবং বিকেল ৫ টায় আপনাকে লক করে দেবে। ততক্ষণ আপনি স্নান করতে পারেন, লাইব্রেরিতে যেতে পারেন, মানে যা যা জেলের মধ্যেকার সুবিধে তা নিয়ে পারেন। বেশিরভাগ লোক তাদের রাতের খাবার রেখে দিত এবং সন্ধ্যা ৭-৮টায় খেত। আমার মনে হত, এই খাবার তো এমনিও খাওয়া যাবে না। তার থেকে গরম থাকলে তাও মুখে দিতে পারবো, ঠান্ডা হয়ে গেলে তো খাওয়াই যাবে না।'

রিয়ার কথায়, 'আমি নিজের সময়টাও সেভাবেই সাজিয়ে নিয়েছিলাম। ভোর ৪টেয় উঠতাম, ২-টোর মধ্যে ডিনার শেষ করে নিতাম।' প্রসঙ্গত, ২০২৩-এর সেপ্টেম্বর মাসে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় গ্রেফতার হন রিয়া চক্রবর্তী। ২০২০ সালের জুন মাসে অভিনেতাকে তাঁর মুম্বই অ্যাপার্টমেন্টে মৃত অবস্থায় পাওয়া যায়। তাঁরা দুজনেই সে সময় ডেট করছিলেন।

আরও পড়ুন, Shah Rukh Khan-Kajol: রিলিজের ২৯ বছর পর ‘অস্কার’ পেলেন শাহরুখ-কাজল!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.