সুগন্ধীর বিজ্ঞাপনে ধর্ষণ প্রচার! 'কুরুচিকর, লজ্জাজনক',' ঝাঁঝালো আক্রমণ প্রিয়াঙ্কার

 'মেয়েদের ভয়কে' হাতিয়ার করে তা বিক্রি করার চেষ্টা করেছে, এমনই অভিযোগ এই বিজ্ঞাপন দেখার পর। 

Updated By: Jun 5, 2022, 02:11 PM IST
সুগন্ধীর বিজ্ঞাপনে ধর্ষণ প্রচার! 'কুরুচিকর, লজ্জাজনক',' ঝাঁঝালো আক্রমণ প্রিয়াঙ্কার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: একটি সুগন্ধী ব্র্যান্ডের বিজ্ঞাপন নিয়ে এবার সোচ্চার হলেন বলিউড সেলিব্রিটিরা। ব্র্যান্ডটির দুটি বিজ্ঞাপনেই ধর্ষণের কালচারকে প্রমোট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এরপরেই তার বিরুদ্ধে সোচ্চার হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, রিচা চড্ডা, ফারহান আখতার- সহ বলিউডের তারকারা। বিজ্ঞাপনটি ক্ষোভের জন্ম দিয়েছে কারণ এটি 'মেয়েদের ভয়কে' হাতিয়ার করে তা বিক্রি করার চেষ্টা করেছে। 

চারজন যুবক একটি মলে প্রবেশ করে। তারা এক যুবককে বাকি চারজন জিজ্ঞাসা করে, ''তুমি শট নিয়ে নিয়েছো?" যার উত্তরে যুবকটি সম্মতি জানায়। তখন ঐ চারজনকে মধ্যে একজন বলে ওঠে "এবার আমাদের পালা!।'' ওই চার তরুণের কথা শুনে চমকে ওঠেন তরুণী৷ যুবকটি জামার হাতা গুটিয়ে এগিয়ে আসে। ভয়ে পিছনে ঘুরে তাকায় তরুণী৷ তারপর বোঝা যায় যুবকেরা 'শট' নামে ওই বডি স্প্রেটি ব্যবহার করার কথা বলছে।

এই বিজ্ঞাপনেই ধর্ষণ কালচারকে প্রচার করা হয়েছে বলে অভিযোগ। তা নিয়েই প্রতিবাদ টুইট করেন রিচা চাড্ডা। রিচার টুইটকে রিটুইট প্রিয়াঙ্কা লিখেছেন, “এই বিজ্ঞাপনটি কোনও দুর্ঘটনা নয়। একটি বিজ্ঞাপন তৈরি করতে ব্র্যান্ড বিভিন্ন স্তরের মধ্য দিয়ে যায়। তারপরেই সিদ্ধান্ত হয়। ক্রিয়েটিভ, স্ক্রিপ্ট, এজেন্সি, ক্লায়েন্ট, কাস্টিং... সবাই কি ধর্ষণকে একটি রসিকতা মনে করছে? এই ব্র্যান্ড এবং যে এজেন্সিটি এই বিজ্ঞাপনটি তৈরি করেছে তাদের নোংরামির জন্য মামলা করা দরকার।”

বিজ্ঞাপনটিকে রুচিহীন বলে মন্তব্য করে ফারহান আখতার ট্যুইট করেছেন, ' কতোটা জঘন্য নিম্নরুচির মানসিকতা হলে এই ধরনের দুর্গন্ধযুক্ত গ্যাং রেপ বডি স্প্রের বিজ্ঞাপন তৈরির কথা ভাবা হয় এবং অনুমোদনও করা হয়! লজ্জাজনক!' প্রসঙ্গত এই বিজ্ঞাপন প্রচারিত হওয়ার পরই বিতর্কের সৃষ্টি হয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রক থেকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে এটি সরানোর নির্দেশ দেওয়া হয়। 

আরও পড়ুন, Cheene Badam: মুক্তির আগে এনার ছবি থেকে সরে দাঁড়ালেন যশ, কী এমন ঘটল?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.