ডানলপকে গুটিয়ে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

ডানলপ সংস্থা গুটিয়ে দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সংস্থার সব সম্পত্তি এবং সব নথির দখল নিতে সরকারি লিকুইডেটরদের নির্দেশ দিয়েছেন বিচারপতি সঞ্জীব ব্যানার্জি। ২০০৮ সাল পর্যন্ত ডানলপ ইন্ডিয়ার বকেয়ার পরিমাণ এক হাজার কোটি টাকা। সংস্থার সব সম্পত্তির দখল নিয়ে এবং তা বিক্রি করে বকেয়া মেটানোর আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা করে একাধিক সংস্থা। বকেয়া মেটানোর জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে ডানলপের তরফে আদালতে সওয়াল করেন ওই সংস্থার আইনজীবী।

Updated By: Jan 31, 2013, 08:03 PM IST

ডানলপ সংস্থা গুটিয়ে দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সংস্থার সব সম্পত্তি এবং সব নথির দখল নিতে সরকারি লিকুইডেটরদের নির্দেশ দিয়েছেন বিচারপতি সঞ্জীব ব্যানার্জি। ২০০৮ সাল পর্যন্ত ডানলপ ইন্ডিয়ার বকেয়ার পরিমাণ এক হাজার কোটি টাকা। সংস্থার সব সম্পত্তির দখল নিয়ে এবং তা বিক্রি করে বকেয়া মেটানোর আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা করে একাধিক সংস্থা। বকেয়া মেটানোর জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে ডানলপের তরফে আদালতে সওয়াল করেন ওই সংস্থার আইনজীবী। কিন্তু সেই যুক্তি মানতে রাজি হননি বিচারপতি।
ডানলপের কাছে রাজ্য সরকারের পাওনা প্রায় ৫০০ কোটি টাকা। রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল অনিন্দ্য মিত্র জানান, ডানলপ খোলার লক্ষ্যে আদালতের যে কোনও নির্দেশকে স্বাগত জানাবে রাজ্য। ২০০৫ সাল থেকে ডানলপ সংস্থার রুইয়া গোষ্ঠীর নিয়ন্ত্রণে আসে। পরে মহাকরণে শ্রমমন্ত্রী পূর্ণেন্দু বসু জানান, আদালতের নির্দেশ হাতে পেলে পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাববে রাজ্য সরকার।

.