ধর্ষিতার মৃত্যু, স্তব্ধ দিল্লির জনজীবন

সিঙ্গাপুরের হাসপাতালে মৃত্যু হয়েছে দিল্লিকাণ্ডের ধর্ষিতার। ভারতে খবর পৌঁছতেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হল রাজধানী। দিল্লি পুলিসের তরফে রাজন ভগত জানিয়েছেন, দিল্লি জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যদিও যন্তর-মন্তর ও রামলীলা ময়দানে শান্তিপূর্ণ প্রতিবাদের ছাড়পত্র দিয়েছে দিল্লি পুলিস। দিল্লি ট্রাফিক পুলিসের পক্ষ থেকে সমস্ত নাগরিককে ইন্ডিয়া গেট সংযোককারী সমস্ত রাস্তা ব্যবহার না করতে অনুরোধ করা হয়েছে।

Updated By: Dec 29, 2012, 09:43 AM IST

সিঙ্গাপুরের হাসপাতালে মৃত্যু হয়েছে দিল্লিকাণ্ডের ধর্ষিতার। ভারতে খবর পৌঁছতেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হল রাজধানী। দিল্লি পুলিসের তরফে রাজন ভগত জানিয়েছেন, দিল্লি জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যদিও যন্তর-মন্তর ও রামলীলা ময়দানে শান্তিপূর্ণ প্রতিবাদের ছাড়পত্র দিয়েছে দিল্লি পুলিস। দিল্লি ট্রাফিক পুলিসের পক্ষ থেকে সমস্ত নাগরিককে ইন্ডিয়া গেট সংযোককারী সমস্ত রাস্তা ব্যবহার না করতে অনুরোধ করা হয়েছে। শনিবার রাজপথ, বিজয় চক সহ ইন্ডিয়া গেট সংযোগকারী সমস্ত রাস্তা বন্ধ থাকবে বলে দিল্লি পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে। সেই সঙ্গেই বন্ধ থাকবে দশটি মেট্রো স্টেশনও।
শনিবার গোটা দিন দিল্লির রাজীব চক, সেন্ট্রাল সেক্রেটারিয়েট, প্যাটেল চক, রেস কোর্স, খান মার্কেট, জোর বাগ, উদয় ঊবন, মান্ডি হাউজ, বারাকাম্বা রোড ও প্রগতি ময়দান মেট্রো স্টেশনে কোনও ট্রেন চলাচল করবে না। তবে দিল্লি মেট্রো রেল কর্তৃপক্ষেপ জানানো হয়েছে রাজীব চক ও সেন্ট্রাল সেক্রেটারিয়েট থেকে রুট বদল করতে পারবেন যাত্রীরা।
শনিবার সকালে দিল্লি ট্রাফিক পুলিসের পক্ষ থেকে টুইটারে জানানো হয়, রাজপথ, বিজয় চক সহ ইন্ডিয়া গেট সংযোগকারী সমস্ত রাস্তা ও রাজধানীর সব রাস্তা এদিন বন্ধ রাখা হবে। বন্ধ থাকবে কামাল আট্টারুক মার্গও। সমস্ত পথযাত্রীকে এই রাস্তাগুলি দিয়ে চলাচল এড়িয়ে যেতে অনুরোধ করা হচ্ছে। প্রসঙ্গত, গত রাতেই তরুণীর ক্রমাগত শারীরিক অবস্থার অবনতির খবর আসার সময়ই দিল্লি পুলিসের পক্ষ থেকে টুইট করে জনতাকে সংযত থাকতে অনুরোধ করা হয়েছিল। গত ১৬ ডিসেম্বর দিল্লির বাসে গণধর্ষণের ঘটনা ঘটার পর থেকেই ক্ষোভে ফুঁসছে দিল্লি। রাজধানী থেকে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে গোটা দেশে।

.