১০০ টনের রূপোলি শস্য দিঘায়

চলতি মরসুমে সর্বাধিক ইলিশ উঠল দিঘার সমুদ্রে। একশো টনেরও বেশি ইলিশ উঠেছে বলে জানা গেছে। গত দুমাসে কমবেশি ইলিশ উঠলেও একসঙ্গে এত ইলিশ ওঠায় খুশির হাওয়া মৎস্যজীবীদের মধ্যে।

Updated By: Sep 8, 2012, 09:42 PM IST

চলতি মরসুমে সর্বাধিক ইলিশ উঠল দিঘার সমুদ্রে। একশো টনেরও বেশি ইলিশ উঠেছে বলে জানা গেছে। গত দুমাসে কমবেশি ইলিশ উঠলেও একসঙ্গে এত ইলিশ ওঠায় খুশির হাওয়া মৎস্যজীবীদের মধ্যে।
শনিবার দিঘার সমুদ্রে একশো টন ইলিশ উঠল মৎস্যজীবীদের জালে। এক একটি লঞ্চে প্রায় চার থেকে ছয় লক্ষ টাকার ইলিশ উঠেছে বলে জানা গেছে। দীর্ঘদিন পরে একসঙ্গে এত ইলিশ ওঠায় লাভের মুখ দেখেছেন মত্স্যজীবীরা। গত কয়েকদিনের ইলশে গুড়ি বৃষ্টি ও প্রতিকূল আবহাওয়ার কারণেই এই পরিমাণ ইলিশ উঠেছে বলে দাবি মৎস্যজীবীদের। চাহিদা অনুযায়ী যোগান কম থাকায় রূপোলি শস্যের দাম কমছিল না। কিন্তু শনিবার নতুন করে এত ইলিশ ওঠায় দাম কমার আশায় বুক বাধছেন ক্রেতারাও।
চারশো থেকে পাঁচশো গ্রাম ওজনের ইলিশ বিকোচ্ছে ২০০ থেকে ২২০ টাকায়। ছশো থেকে সাড়ে সাতশো গ্রাম ওজনের ইলিশের দাম ৩০০ থেকে ৩২০ টাকা। আর এক কেজির বেশি ওজনের ইলিশ বিকোচ্ছে ৫০০ থেকে ৫৫০ টাকায়।
শীর্ঘ্রই রাজ্যের বিভিন্ন বাজারে পৌঁছবে দিঘার ইলিশ। পদ্মার ইলিশ না হলেও বাঙালির রসনা তৃপ্তিতে দিঘার ইলিশ অনেকটাই সহায়ক হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

.