Javed Akhtar: 'ভারতীয় হিন্দুরা সহনশীল', Taliban-RSS বিতর্কে ইতি টানলেন কিংবদন্তি গীতিকার

কিছুদিন আগেই তালিবানদের সঙ্গে আরএসএস ও ভিএইচপির তুলনা টেনেছিলেন জাভেদ আখতার। 

Updated By: Sep 16, 2021, 11:26 AM IST
Javed Akhtar: 'ভারতীয় হিন্দুরা সহনশীল', Taliban-RSS বিতর্কে ইতি টানলেন কিংবদন্তি গীতিকার

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তান পুনর্দখল করেছে তালিবানরা, ঘোষণা করেছে নয়া সরকার। তালিবানদের অত্যাচারের বিরুদ্ধে সরব হয়েছে গোটা বিশ্ব। সেই প্রসঙ্গেই কিছুদিন আগে তালিবানদের সঙ্গে আরএসস(RSS) ও বিশ্ব হিন্দু পরিষদের (VHP) তুলনা টেনেছিলেন কিংবদন্তি গীতিকার জাভেদ আখতার(Javed Akhtar) । এবার শিবসেনার মুখপত্র সামনায় একটি সাক্ষাৎকারে তিনি বলেন, 'ভারত কখনই তালিবান অধ্যুষিত আফগানিস্তান হয়ে উঠবে না। কারণ এদেশের সংখ্যাগুরু হিন্দুরা অনেক বেশি সহনশীল। ভারতীয় জিনেই সেই সহনশীলতা রয়েছে।'

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে জাভেদ আখতার (Javed Akhtar) বলেছিলেন, ''তালিবানরা বর্ব্বর, তাঁদের কাজ নিন্দনীয়। যাঁরা রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ (RSS), বজরঙ দলকে সমর্থন করে তাঁরাও তালিবানদের মতোই।'' জাভেদ আখতারের এই কথাতেই চটেছিল বিজেপির (BJP) সমর্থকরা। ক্ষমা চাইতে হবে জাভেদ আখতারকে, এই দাবি নিয়েই তাঁর বাড়ির সামনে ধরনায় বসেছিল ভারতীয় জনতা পার্টির যুব মোর্চা। 

আরও পড়ুন: 26th Busan International Film Festival-এ Soumitra Chatterjee অভিনীত ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার

বিজেপি নেতা রাম কদম (Ram Kadam) গীতিকারকে হুমকি দিয়েছিলেন, হাত জোড় করে ক্ষমা চাইতে হবে জাভেদ আখতারকে। অন্যথায় তাঁর ছবির প্রদর্শন বা আগামী ছবির রিলিজ আটকে দেবেন এই নেতা। জাভেদের এই মন্তব্য ভারত জুড়ে আরএসএস সমর্থনকারীদের ভাবাবেগে আঘাত হেনেছে, এমনটাই দাবি করেছিলেন বিজেপি নেতা। আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদের আদর্শে অনুপ্রাণিত দলই সরকার চালাচ্ছে, রাজধর্ম পালন করছে। যদি তাঁরা সত্যিই তালিবানদের আদর্শে চলত তাহলে কি এইরকম কোনও মন্তব্য করতে পারতেন জাভেদ আখতার, প্রশ্ন তুলেছিলেন রাম কদম। এমনকি পুলিসেও অভিযোগ জানানো হয়েছিল। এরপর অবশ্য ক্ষমা চাইতে দেখা যায়নি জাভেদ আখতারকে। কিন্তু এবার হিন্দুদের সহনশীলতার কথা বলে কার্যত এই বিতর্কের ইতি চানার চেষ্টা করলেন বলিউডের এই কিংবদন্তি গীতিকার, এমনটাই মত বিশিষ্ট মহলের। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.