Jiah Khan Suicide Case: জিয়ার 'নিঃশব্দ' রহস্যমৃত্যু এবং সুরজ-মুক্তি! একনজরে...

জিয়ার মৃত্যুতে স্তব্ধ হয়েছিল বলিউড। দীর্ঘ ১০ বছর পর অবশেষে রায় বের হল জিয়ার মৃত্যুর। তখন সুরজের সঙ্গে তাঁর সম্পর্ক ও প্রেম।প্রেমিকা জিয়াকে আত্মহত্যায় প্ররোচণা দেওয়ার অভিযোগ ওঠে সুরজের বিরুদ্ধে।জিয়ার ফ্ল্যাট থেকে তাঁর হাতে লেখা এক ছয় পাতার সুইসাইড নোটও উদ্ধার হয়। যেখানে সূরজের বিরুদ্ধে শারীরিক ও মানসিক অত্যাচারের অভিযোগের কথা লেখা ছিল।

Updated By: Apr 28, 2023, 05:15 PM IST
Jiah Khan Suicide Case: জিয়ার 'নিঃশব্দ' রহস্যমৃত্যু এবং সুরজ-মুক্তি! একনজরে...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উপযুক্ত প্রমাণ নেই। বছর ১০ পরে জিয়া খান রহস্যমৃত্যু  (Jiah Khan suicide case) মামলায় বেকসুর খালাস হল সুরজ পাঞ্চোলি। আদিত্য পাঞ্চোলির পুত্র সূরজ পাঞ্চোলি পক্ষেই রায় দিল সিবিআইয়ের বিশেষ আদালত। আচমকাই দশ বছর আগে আত্মহত্যা করেন জিয়া খান। তখন সুরজের সঙ্গে তাঁর সম্পর্ক ও প্রেম।প্রেমিকা জিয়াকে আত্মহত্যায় প্ররোচণা দেওয়ার অভিযোগ ওঠে সুরজের বিরুদ্ধে। তারপর অনেক দূর পর্যন্ত গড়িয়েছে জল। অবশেষে 'প্রমাণের অভাবে' আত্মহত্যায় প্ররোচনার মামলার অভিযোগ থেকে মুক্তি পেলেন অভিনেতা সূরজ পাঞ্চোলি। ২০১৩ সালের ৩রা জুন জিয়ার মৃত্যুর খবর নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে।অভিনেত্রীর ফ্ল্য়াট থেকেই উদ্ধার হয় তাঁর ঝুলন্ত দেহ। 

আরও পড়ুন, Jiah Khan Suicide Case: এক দশক পর স্বস্তিতে সুরজ! জিয়া খান আত্মহত্যা মামলায় চূড়ান্ত রায় আদালতের...

June 2013

৩ জুন মুম্বইয়ের জুহুতে নিজের বাড়িতে জিয়া খানকে মৃত অবস্থায় পাওয়া যায়। সঙ্গে মেলে ৬ পাতার একটি চিঠি। যা ২৫ বছর বয়সি অভিনেত্রীর লেখা বলে দাবি করা হয়। এর এক সপ্তাহ পর অভিনেতা আদিত্য পাঞ্চোলি ও জারিনা ওয়াহাবের ছেলে সুরজ পাঞ্চোলিকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে গ্রেফতার করা হয়। অভিনেত্রীর মৃত্যু খবর সামনে আসার পর থেকে সিনেমা জগৎ থেকে শুরু করে অনুগামীরা হতবাক হয়েছিলেন।

July 2013

বম্বে হাইকোর্ট সুরজ পাঞ্চোলিকে জামিন দেয় এবং তাঁর পাসপোর্ট জমা দিতে বলা হয়।

October 2013

জিয়ার মৃত্যুর পর তাঁর মা সুরজ পাঞ্চোলির বিরুদ্ধে গুরুতর অভিযোগ তোলেন। তিনি বলেন, জিয়ার মৃত্যুর জন্য সুরজ দায়ী। জিয়ার সঙ্গে সম্পর্কে ছিলেন সুরজ। তিনিই জিয়াকে আত্মহত্যা করতে প্ররোচিত করেছিলেন।

July 2014

জিয়া খান আত্মহত্যা করেছেন বলে মুম্বই পুলিস নিশ্চিত হওয়ার পর সেই মামলা কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর (সিবিআই) কাছে হস্তান্তর করা হয়। রাবিয়া খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেন সুরজ পাঞ্চোলির বাবা-মা।

August 2014

বলিউড অভিনেত্রীর মৃত্যুর তদন্তে এবার সিবিআই মামলা দায়ের করে।

May 2015

আদিত্য ও সুরজ পাঞ্চোলির বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। 

December 2015

সুরজ পাঞ্চোলির বিরুদ্ধে চার্জশিট জমা দেয় সিবিআই।

2016

২০১৬ সালে সিবিআই জানায় আত্মহত্যাই করেছেন বলি-নায়িকা। ফাউল প্লে-র সম্ভাবনা উড়িয়ে দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

2018

বিশেষ সিবিআই আদালত সুরজ পাঞ্চোলির মামলার আর কোনও তদন্তের আর্জি খারিজ করে দেয়।

2021

সিবিআই তদন্তের পরে এই মামলায় দায়রা আদালতের এক্তিয়ার নেই। মামলাটি ফের সিবিআইয়ের বিশেষ আদালতে স্থানান্তরিত করা হয়। 

2022

নতুন করে তদন্তের নির্দেশ দেয় বম্বে হাইকোর্ট।

প্রসঙ্গত, এদিন রায় বেরোনোর পরও জিয়ার মা রাবিয়া খানের দাবি, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ উঠে গেলেও তাঁর মেয়েকে খুন করা হয়েছে। তাঁর মেয়ে নিজে থেকে মারা যায়নি। লিখিত যুক্তি দাখিল করার কথাও জানিয়েছেন তিনি। জিয়া খানের সঙ্গে সম্পর্ক ছিল সুরজের। জিয়ার আত্মহত্যায় সুরাজের নাম উঠতেই মানুষ তাঁকে চিনতে শুরু করে। ২০১৫ সালে 'হিরো' ছবির মাধ্যমে তাঁর আত্মপ্রকাশ ঘটে। সুরজকে লঞ্চ করেছিলেন সলমান খান।

আরও পড়ুন, Mishmee Das: বিকিনি পরে বডিশেমিং-এর শিকার, সপাটে জবাব দিলেন মিশমি...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.