সমালোচনাকে 'কিক' মেরে শুধু 'এন্টারটেনমেন্ট' দিয়েই জোড়া সাফল্য বলিউডে

Updated By: Aug 10, 2014, 05:11 PM IST
সমালোচনাকে 'কিক' মেরে শুধু 'এন্টারটেনমেন্ট' দিয়েই জোড়া সাফল্য বলিউডে

-----------------------------------------------------------------------------------------------------------------------------------------------------

ওয়েব ডেস্ক: সব মিথ ভেঙে চুরমার। সব সমালোচনা ফুত্‍কারে উড়ে গেল। বলিউডের পরপর দু' দুটো সিনেমা দারুণ রকম হিট করল। প্রথমটা সলমন খানের 'কিক', আর দ্বিতীয়টা অক্ষয় কুমারের 'এন্টারটেনমেন্ট'। পরপর দুটো ছবি কখন বড় হিট করে না এমন একটা মিথ আছে বলিউডে। কিন্তু দু সপ্তাহের ব্যবধানে বলিউড পেয়ে গেল দু দুটো বাম্পার হিট সিনেমা। সলমন খানের 'কিক 'বক্স অফিসে এখনও পর্যন্ত ২০৭ কোটি টাকার ব্যবসা করতে পেরেছে। আর রিলিজ করার পর প্রথম দু দিনে ১২ কোটি টাকা ব্যবসা করে ফেলেছে অক্ষয় কুমারের 'এন্টারটেনমেন্ট'।

অথচ দুটি ছবিকেই সমালোচকরা ভাল রেটিং দেননি। সলমন খানের কিক নিয়ে তো হাসাহাসি পর্যন্ত হয়েছে অনেক জায়গায়। অক্ষয় কুমারের এন্টারটেনমেন্টে সব আছে শুধু বিনোদন নেই বলেও কটাক্ষ শুনতে হয়েছে। কিন্তু তাতে ভারী বয়েই গেল। শুধু মশলা বিনোদন দিয়েই বক্স অফিসে বাজিমাত করল দুটি ছবি।

ঈদের বাজারে সল্লু ভাই কামাল দেখানোর পর, অক্ষয় জাদুও চলছে বক্স অফিসে। দুটো ছবিতেই বলিউঢের দীর্ঘদিনের দুই যোদ্ধা নায়কের সঙ্গে দেখা গেল কার্যত নতুন দুই তরুণী নায়িকাকে। সলমনের সঙ্গে জ্যাকলিন ফার্নান্ডেজ, আর অক্ষয় কুমারের সঙ্গে তামান্না।

সমালোচকদের প্রশংসা কুড়িয়েও এ বছর ব্যর্থ হয়েছে অনেক ছবি। গত বছরও চেন্নাই এক্সপ্রেস,কৃষ থ্রি, ধুম থ্রি-কে নিয়ে খুব সমালোচনা করা হয়েছিল। কিন্তু বক্স অফিসে এই তিনটি ছবি দারুণ রকম সাফল্য পায়।

 


--------------------------
২০১৪ সালে রিলিজ হওয়া সফল সিনেমাগুলি--

১) সলমন খান-জ্যাকলিন ফার্নান্ডেজ অভিনীত 'কিক'
২) অক্ষয় কুমার-তামান্নার অভিনীত 'এন্টারটেনমেন্ট'
৩) সিদ্ধার্থ মালহোত্রা-শ্রদ্ধা কাপুর অভিনীত 'এক ভিলেন'
 
৪) টাইগার শ্রফে-শ্রুতি মেনানের 'হিরোপান্তি',
৫) বরুন ধাওয়ান-আলিয়া ভাটের 'হাম্পটি শর্মা কি দুলহানিয়া'
৬) অক্ষয় কুমার-সোনাক্ষী সিনহার 'হলিডে'
 
৭) আলিয়া ভাট-অর্জুন কাপুরের 'টু স্টেটস'
৮) সানি লিওনের 'রাগিনি এমএমএস টু'
৯) কঙ্গনা রানওয়াতের 'ক্যুইন'
---------------
এছাড়াও মাঝারি মাপের সাফল্য পেয়েছে 'ভূতনাথ রিটর্নাস', 'গুন্ডে', 'ম্যায় তেরা হিরো'
-------------------
২০১৪ সালে রিলিজ হওয়া সুপার ফ্লপ সিনেমাগুলি-
'মাস্তারাম', 'রিভোলভার রানি', 'গ্যাং অফ ঘোস্ট', 'হামসাকলস', 'কাঞ্চি', 'সম্রাট অ্যান্ড কোং', 'কোয়েলাঞ্চল','ফাগলি', 'লে কার হাম দিওয়ানা দিল'
 

.