'২০ হাজারে রাজি হয়ে ২ লক্ষ টাকা পেয়েছিলাম', অবশেষে প্রকাশ্যে আনলেন Lagaan অভিনেতা

'লগান'-এর 'লখা'কে মনে আছে আপনাদের? ছোট চরিত্র হলেও যশপাল শর্মা মন কেড়েছিল দর্শকদের। 

Updated By: Jun 15, 2021, 06:38 PM IST
'২০ হাজারে রাজি হয়ে ২ লক্ষ টাকা পেয়েছিলাম', অবশেষে প্রকাশ্যে আনলেন Lagaan অভিনেতা

নিজস্ব প্রতিবেদন: আশুতোষ গোয়ারিকর পরিচালিত ও আমির খান অভিনীত ‘লগান’ এর সাফল্য প্রশ্নাতীত। বলিউডে এই ছবি এখন 'বেঞ্চমার্ক' হিসেবেই রয়েছে। আজ সেই ছবি মুক্তির ২০ বছর পার। সেই স্মৃতিতে ভাসলেন ছবির তারকারা। 

'লগান'-এর 'লখা'কে মনে আছে আপনাদের? ছোট চরিত্র হলেও যশপাল শর্মা মন কেড়েছিল দর্শকদের। লগানের ২০ বর্ষপূর্তিতে তিনিও ভাসলেন স্মৃতিচারণে। তিনি এদিন জানান যে আশুতোষ গোয়ারিকারের কাছে অডিশন দেওয়ার পর নির্বাচিত হয়ে তাঁকে পারিশ্রমিক নিয়ে আলোচনার জন্য আমির খানের তৎকালীন স্ত্রী রিনা দত্তের সঙ্গে দেখা করতে বলা হয়েছিল। 

অভিনেতা বলেন, "আমি ভেবেছিলাম যে এটি একটি বড় প্রযোজনা সংস্থা। সেই হিসাবে আমি ১ লক্ষ  টাকা চাইব। তারপরে আমি ভেবেছিলাম তারা যদি তা দিতে অস্বীকার করে এবং অন্য কাউকে দিয়ে কাজটি করিয়ে নেয়। আমি এসব ভেবে ৮০ হাজারে নেমে আসে। তারপর ভাবলাম ৫০ হাজার চাইব। সেই সময় আমার কোনও কাজ ছিল না হাতে। তাই টাকার অ্যামাউন্ট বেশি হচ্ছে ভেবে ২০ হাজারের কথা ভাবি। অবশেষে, যখন আমি রীনা দত্তের সঙ্গে দেখা করতে যায় তিনি আমাকে বলেছিলেন যে তাদের বাজেট কম এবং তারা প্রতিটি অভিনেতাকে দেড় লক্ষ টাকা দেবে। এটা শোনার পর আমি ২ লক্ষ টাকা চাই এবং  সে রাজি হয়েছিল দিতে। আমি হতবাক হয়েছিলাম। তবে আমিও খুশি যে আমার প্রত্যাশার চেয়ে দ্বিগুণ টাকা পেয়েছিলাম ছবিটি করে।"

আরও পড়ুন, ১৩ বছরের সংসার ভাঙছে ইন্দ্রনীল-বরখার? নায়কের কলকাতা কানেকশন ইশা!

যশপাল স্বীকারও করেছেন যে আমিরের প্রযোজনা অফিস থেকে যখন তিনি প্রথমবার ফোন পেয়েছিলেন, তখন তিনি ভেবেছিলেন যে কেউ বোধহুয় তাঁর সঙ্গে মজা করছে। লগানের কাস্টিং হওয়ার পরও সুযোগ পেয়েছিলেন তিনি। পরিচালক আশুতোষ গোয়ারিকরের প্রশংসাও করেন। বলেন, এমন ভালো পরিচালক কখনও পাওয়া যাবে না যিনি গোটা গল্পটা কলাকুশলীর মনে গেঁথে দিতে পারেন।

.