জেলাভিত্তিক LIVE UPDATE-দক্ষিণ ২৪ পরগনা

রাজ্যের সাত জেলার ১৭টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। ভোট চলছে দক্ষিণ ২৪ পরগনার ৪টি কেন্দ্রে-যাদবপুর, মথুরাপুর, জয়নগর ও ডায়মন্ড হারবারে। দেখে নেব এই কেন্দ্রের প্রার্থী কারা-

Updated By: May 12, 2014, 03:51 PM IST

রাজ্যের সাত জেলার ১৭টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। ভোট চলছে দক্ষিণ ২৪ পরগনার ৪টি কেন্দ্রে-যাদবপুর, মথুরাপুর, জয়নগর ও ডায়মন্ড হারবারে। দেখে নেব এই কেন্দ্রের প্রার্থী কারা-

যাদবপুর-
সুগত বসু (তৃণমূল)
সুজন চক্রবর্তী (বামফ্রন্ট)
সমীর আইচ (কংগ্রেস)
স্বরূপ প্রসাদ ঘোষ (বিজেপি)

মথুরাপুর-
প্রার্থী কারা
সিএম জটুয়া (তৃণমূল)
রিঙ্কু নস্কর (বামফ্রন্ট)
মনোরঞ্জন হালদার (কংগ্রেস)
তপন নস্কর (বিজেপি)

জয়নগর-
প্রতিমা মণ্ডল-তৃণমূল কংগ্রেস
সুভাষ নস্কর-আরএসপি
অর্ণব রায়-কংগ্রেস
বিপ্লব মণ্ডল-বিজেপি

ডায়মন্ড হারবার
তৃণমূল-অভিষেক ব্যানার্জি
বামফ্রন্ট- ড: আবুল হাসনত
কংগ্রেস- মহম্মদ কামারুজ্জামান
বিজেপি-অভিজিত্‍ দাস
---------------------------------------------------------------------------------------

সকাল ১০টা- কেন্দ্র মথুরাপুর- মন্দিরবাজার এলাকার নয় এবং দশ নম্বর বুথে অবাধে চলছে ছাপ্পা ভোট। বুথের ভিতরে নেই কোনও বিরোধী দলের এজেন্ট। এমনই অভিযোগ ওই কেন্দ্রের বাম প্রার্থী রিঙ্কু মণ্ডলের। তাঁর অভিযোগ, বাইরে যখন লাইনে দাঁড়িয়ে সাধারণ ভোটাররা, তখন নানা অজুহাতে বুথের মধ্যে ঢুকে অবাধে ছাপ্পা ভোট দিচ্ছেন তৃণমূল নেতারা।

ইভিএমের চার নম্বরে যেখানে নাম থাকা কথার বাম প্রার্থীর, সেখানে নাম কংগ্রেস প্রার্থীর। মথুরাপুর লোকসভা কেন্দ্রের চণ্ডীপুর গ্রাম পঞ্চায়েত এলাকার ১৪১ নম্বর বুথেই এই বিভ্রাট। পাঁচ নম্বরে নাম রয়েছে বাম প্রার্থী রিঙ্কু নস্করের। সকালে এই বুথে ভোট শুরু হয়। ১০৮টি ভোটও পরে। কিন্তু পরে বিষয়টি নজরে আসে। কমিশনে নালিশ জানানোর পর ওই বুথে ভোট বন্ধু করে দেওয়া হয়।

সকাল ৮.২০- কেন্দ্র যাদবপুর- ভোট শুরু হতেই সন্ত্রাসের খবর আসতে শুরু করেছে যাদবপুর লোকসভা কেন্দ্রের ভাঙড় থেকে। চন্দনেশ্বর দু নম্বর পঞ্চায়েতের তালদিঘি গ্রামে ব্যাপক বোমাবাজি শুরু হয়েছে। কাশীপুর থানার জিরানগাছায় বিরোধী এজেন্টদের মারধর করে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

সকাল ৮.২৫টা- কেন্দ্র যাদবপুর- দুর্গাপুর পঞ্চায়েতের ১১৩ ও ৬১ নম্বর বুথেও বিরোধী এজেন্ট বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ। বোদরার ৭৪ নম্বর বুথ থেকেও বিরোধী এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এলাকায় গিয়েছেন সুজন চক্রবর্তী।

সকাল ৭টা-সন্ত্রাসের আবহেই ভোট শুরু।

.